পশ্চিমবঙ্গ

west bengal

বাংলায় থাকতে গেলে জয় বাংলা, জয় হিন্দ বলতে হবে : তৃণমূল ছাত্র নেতা

By

Published : Jul 3, 2019, 3:12 PM IST

জয় শ্রী রাম বলে নেকু রাজনীতি চলবে না, বাংলায় থাকতে গেলে বলতে হবে জয় বাংলা, জয় হিন্দ । বালুরঘাটে বলেন ছাত্র নেতা রোহন চক্রবর্তী ।

বাংলায় থাকতে গেলে জয় বাংলা, জয় হিন্দ বলতে হবে

বালুরঘাট, 3 জুলাই : অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের ডেপুটেশন কর্মসূচি ঘিরে উত্তেজনা । ABVP সদস্যরা যখন স্মারকলিপি জমা দিতে ঢুকছিল সেসময় বালুরঘাট কলেজের মূল গেটের সামনে রাস্তা আটকে দাঁড়িয়ে তাদের বাধা দেয় তৃণমূল ছাত্র পরিষদ । ওঠে স্লোগান । "ABVP- র চামড়া গুটিয়ে নেব আমরা, BJP-র চামড়া গুটিয়ে নেব আমরা ।" পরিস্থিতি সামাল দিতে আগেভাগেই কলেজের সামনে মোতায়ন করা হয়েছিল পুলিশ বাহিনী । ছিলেন DSP হেড কোয়ার্টার ধীমান মিত্র, DSP ট্র্যাফিক অরিন্দম পাল চৌধুরি । পরে পুলিশি নিরাপত্তায় অধ্যক্ষকে 16 দফা দাবি সম্বলিত স্মারকলিপি জমা দেয় অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের সদস্যরা ।

অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের ডেপুটেশন কর্মসূচি

এই বিষয়ে তৃণমূল ছাত্র পরিষদের বালুরঘাট কলেজ ইউনিটের সভাপতি রোহন চক্রবর্তী বলেন, "কলেজকে শান্ত ও শৃঙ্খলাবদ্ধ করতেই আমাদের এই কর্মসূচি । ABVP-র দুষ্কৃতীরা কলেজে এসে অশান্ত পরিবেশ গড়ে তুলতে চাইছে । জয়শ্রীরামের নামে ছেলেদের উত্যক্ত করে কলেজে অশান্তি তৈরির চেষ্টা করছে । জয়শ্রীরামের নামে আর রাজনীতি চলবে না । এবার জয় বাংলা, জয় হিন্দ বলতে হবে । বাংলায় থেকে এই বাংলাকে অসম্মান করা যাবে না ।"

গতকাল বিকেলে কলেজের নানা সমস্যা নিয়ে অধ্যক্ষকে ডেপুটেশন দেওয়ার কথা ছিল অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের । শুধুমাত্র বালুরঘাট নয় জেলার বেশ কয়েকটি কলেজে ডেপুটেশন দেয় অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ । একটি মিছিল করে বালুরঘাট কলেজের সামনে পৌঁছায় ABVP-র সমর্থকরা । ABVP-র সদস্যদের কলেজে প্রবেশ আটকাতে প্রস্তুত ছিল তৃণমূল ছাত্র পরিষদও । এদিকে অপ্রীতিকর ঘটনা এড়াতে কলেজে আগেভাগেই পুলিশ মোতায়ন ছিল । কলেজে ঢোকার আগেই ABVP-র পথ আটকায় পুলিশ । কলেজের গেটের সামনে বিক্ষোভ দেখাতে থাকে তৃণমূল ছাত্র পরিষদ সদস্যরাও । পরে ABVP-র তিনজন প্রতিনিধিকে পুলিশ অধ্যক্ষের ঘরে নিয়ে যায় ।

ABVP-র পক্ষ থেকে সংগীতা চট্টোপাধ্যায় বলেন, "কলেজে তৃণমূল ছাত্র পরিষদ যে ভাবে দুর্নীতি ও সমাজবিরোধী কাজ করছে তা আমরা অধ্যক্ষকে জানিয়েছি । তৃণমূল ছাত্র পরিষদের অস্তিত্ব নেই । তাই বহিরাগতদের নিয়ে এসে ABVP-কে আটকানোর চেষ্টা করছে ।"

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details