পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 15, 2019, 11:04 PM IST

ETV Bharat / state

সরকারি সম্পত্তি নষ্ট করলে আইনানুগ ব্যবস্থা, কড়া বার্তা রাজীবের

NRC-র বিরুদ্ধে আমরা বারে বারে কর্মীদের বলছি সরকারি সম্পত্তি যেন না নষ্ট করে ৷ সম্পত্তি নষ্ট করলে আইন আইনের পথে চলবে ৷ যতদিন মমতা বন্দ্যোপাধ্যায় আছেন, তৃণমূল দল আছে, ততদিন NRC হবে না ৷ যারা আন্দোলন করতে চান তাঁরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করুন ৷ তার জন্য আমরা কোথাও পথ অবরোধ করা বা কোথাও সরকারি সম্পত্তি নষ্ট করা মেনে নেব না ৷ যারা এই সমস্ত নষ্ট করছে তাদের বিরুদ্ধে রাজ্য আইনানুগ ব্যবস্থা নেবে । এমনই বললেন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় ৷

TMC
তৃণমূল

বংশীহারী, 15 ডিসেম্বর : দক্ষিণ দিনাজপুর জেলার তৃণমূল কংগ্রেসের পর্যবেক্ষকের দায়িত্ব পেয়েছেন রাজ্যের বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় ৷ কালিয়াগঞ্জ উপনির্বাচনের দায়িত্ব থাকায় জেলার কর্মীদের সময় দিতে পারেননি রাজীববাবু । এই প্রথম পর্যবেক্ষকের দায়িত্ব পেয়ে জেলার তৃণমূল দলের কোর কমিটি, জেলা পরিষদ ও পঞ্চায়েত সমিতির সভাপতিদের সঙ্গে নিয়ে বৈঠক করলেন তিনি । আজ সকালে জেলার বুনিয়াদপুর সার্কিট হাউজ়ে ওঠেন রাজীব বন্দ্যোপাধ্যায় ৷ তারপর বুনিয়াদপুর শহরের একটি বেসরকারি হোটেলে জেলার তৃণমূল কর্মীদের নিয়ে প্রায় দু'ঘণ্টা ধরে রুদ্ধদ্বার বৈঠক করেন তিনি । আজকের কর্মীসভায় উপস্থিত ছিলেন জেলা তৃণমূলের সভানেত্রী অর্পিতা ঘোষ , মন্ত্রী বাচ্চু হাঁসদা সহ জেলা তৃণমূলের একাধিক নেতৃত্ব ।

আজকের বৈঠক শেষে রাজীব বন্দ্যোপাধ্যায় মুখ খোলেন NRC ও CAA প্রসঙ্গেও ৷ তিনি বলেন, "NRC-র বিরুদ্ধে আমরা বারে বারে কর্মীদের বলছি সরকারি সম্পত্তি যেন না নষ্ট করে ৷ সম্পত্তি নষ্ট করলে আইন আইনের পথে চলবে ৷ যতদিন মমতা বন্দ্যোপাধ্যায় আছেন, তৃণমূল দল আছে, ততদিন NRC হবে না ৷ যারা আন্দোলন করতে চান তাঁরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করুন ৷ তার জন্য আমরা কোথাও পথ অবরোধ করা বা কোথাও সরকারি সম্পত্তি নষ্ট করা মেনে নেব না ৷ যারা এই সমস্ত নষ্ট করছে তাদের বিরুদ্ধে রাজ্য আইনানুগ ব্যবস্থা নেবে ।"

আজকের বৈঠকে 2020 সালে আসন্ন পৌর নির্বাচনের আগে জেলা তৃণমূলের রণকৌশল নিয়ে আলোচনা হয়েছে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল । জেলার তৃণমূল দলের পর্যবেক্ষক রাজীব বন্দ্যোপাধ্যায় বলেন, "আমি অনেক আগেই এই জেলার দায়িত্ব পেয়েছিলাম ৷ কিন্তু উপনির্বাচন চলার জন্য জেলায় আসতে পারিনি । তবে আজ জেলা কমিটি, জেলা পরিষদ ও পঞ্চায়েত সমিতির সভাপতিদের সঙ্গে বৈঠক করেছি । তৃণমূল দল পৌরসভা ও বিধানসভা নির্বাচন নিয়ে আলোচনা করে না ৷ সাধারণ মানুষের অভাব অভিযোগ ও সাধারণ মানুষের পাশে থাকে তৃণমূল । আমি জেলায় সংগঠনের বিষয় আলোচনা করেছি । জেলা নেতৃত্বকে সাধারণ মানুষের সঙ্গে আরও বেশি করে জনসংযোগ বাড়ানোর কথা বলা হয়েছে ।"

আরও পড়ুন : নিরাপত্তাকর্মীদের সামনেই স্টেশনে ভাঙচুর, জখম পুলিশকর্মী

তিনি আরও বলেন, "সামনে পৌর নির্বাচন আছে ৷ সেই কারণে আমরা সেই দিকে নজর দিচ্ছি, আমরা যেমন ব্লককেও নজর দিয়েছি সেরকম পৌরসভাগুলিকেও নজর দিয়েছে ৷ আগামী দিনে বালুরঘাট গঙ্গারামপুর এবং বুনিয়াদপুর পৌরসভা ভিত্তিক বড় সম্মেলন করার পরিকল্পনা নিয়েছি । "

ABOUT THE AUTHOR

...view details