পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

পুলিশের বিরুদ্ধেই অভিযোগ এনে SP-র দ্বারস্থ ব্যক্তি

পারিবারিক বিবাদ নিয়ে সমস্যা হওয়ায় পুলিশের কাছে গেলে টাকা চান তাঁরা । এমনই অভিযোগ তুলে দক্ষিণ দিনাজপুরে পুলিশ সুপারের দ্বারস্থ হলেন এক ব্যক্তি ।

By

Published : Oct 28, 2019, 1:54 PM IST

বলাই দাস

বালুরঘাট, 28 অক্টোবর : অভিযোগ জানাতে গেলে পুলিশকে দিতে হবে টাকা । টাকা না দিলে কোনওরকম অভিযোগই নেওয়া হবে না । কুমারগঞ্জ থানার পুলিশের বিরুদ্ধে এমনই অভিযোগ তুলে পুলিশ সুপারের দ্বারস্থ হলেন এক ব্যক্তি । ছেলের বিচার পেতে তিনি পুলিশ সুপারের কাছে আর্জি জানালেন । যদিও ঘটনার কথা অস্বীকার করেছে কুমারগঞ্জ থানার পুলিশ ।

কুমারগঞ্জ থানার জাকিরপুর গ্রাম পঞ্চায়েতের উচইট গ্রামের বলাই দাস ও তার ভাই মাধাইয়ের জমি নিয়ে পারিবারিক বিবাদ দীর্ঘদিনের । বৃহস্পতিবার ঝামেলা হয় দুই পরিবারে । যার জেরে মাধাই দাস বলাইবাবুর ছেলে বাপি দাসের উপর হামলা চালায় । ঘটনায় বাপি দাসের মাথা ফেটে যায় । জখম অবস্থায় বাপিকে প্রথমে স্থানীয় বরাহার গ্রামীণ হাসপাতালে ভরতি করা হয় এবং সেখান থেকে পরে বালুরঘাট জেলা হাসপাতালে পাঠানো হয় । ওই রাতেই কুমারগঞ্জ থানায় লিখিত অভিযোগ জানাতে যান বলাই দাস । তাঁর অভিযোগ, প্রথমে ওই বিষয়ে কোনওরকম অভিযোগ নিতেই অস্বীকার করে পুলিশ । উলটে মামলা নেওয়ার জন্য কুমারগঞ্জ থানার পুলিশ বলাইবাবুর কাছ থেকে টাকা চায় । এসব মামলা করতে গেলে খরচ করতে হয়, এই কথাও না কি বলা হয় । অবশেষে পুরো বিষয়টি পুলিশকে জানানোর জন্য ডাকযোগে জেলা পুলিশ সুপারের কাছে অভিযোগ জানালেন বলাই দাস ।

এবিষয়ে অভিযোগকারী জানান, পারিবারিক বিবাদের জেরে তাঁর ছেলেকে শিকল দিয়ে মারধর করে বলাই বাবুর ভাই । ছেলের মাথায় 6টি সেলাই পড়েছে । ওই দিনই ছেলেকে হাসপাতালে ভরতি করিয়ে কুমারগঞ্জ থানায় লিখিত অভিযোগ জানাতে গেলে তাঁকে বলা হয় মামলা করতে গেলে টাকা দিতে হবে । টাকা না দিলে মামলা হবে না । তাই বিচার পেতে জেলা পুলিশ সুপারের কাছে ডাকযোগে অভিযোগ দায়ের করেন তিনি ।

যদিও অভিযোগ অস্বীকার করেছেন কুমারগঞ্জ থানার OC সঞ্জয় মুখার্জি । অভিযোগকে ভিত্তিহীন বলে দাবি করেন তিনি । এবিষয়ে জেলা পুলিশ আধিকারিক জানান, এখনও অভিযোগ পাননি । অবশ্যই বিষয়টি খতিয়ে দেখা হবে ।

ABOUT THE AUTHOR

...view details