পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

ঝড়ের সঙ্গে শিলাবৃষ্টি, ক্ষতির আশঙ্কায় বোরো ধান চাষিরা

চকভৃগু গ্রাম পঞ্চায়েতের পর্ষদপাড়া, চিঙিশপুরের ঘুঘুডাঙা, অমৃতখণ্ড গ্রাম পঞ্চায়েতের মালঞ্চা বড়খইল সহ বিভিন্ন এলাকায় ঝড়ে ক্ষতিগ্রস্ত হয় একাধিক বাড়ি। শিলাবৃষ্টির কারণে ক্ষতির মুখোমুখি বোরো ধান চাষিরা।

By

Published : May 8, 2020, 1:11 AM IST

storms
কালবৈশাখি ঝড়



বালুরঘাট, 7 মে : কোরোনার আতঙ্কের মাঝেই ফের কালবৈশাখি ও শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হল একাধিক বাড়ি ও দোকান। কয়েকটা গাছও ভেঙে পড়েছে । এদিকে ঝড়ের জন্য বিদ্যুৎহীন হয়ে পড়ে বালুরঘাট সহ পার্শ্ববর্তী শহরতলি এলাকা । ঝড়-বৃষ্টির জেরে ব্যাপক ক্ষতির আশঙ্কায় দক্ষিণ দিনাজপুরের বোরো ধান চাষিরা।

বৃহস্পতিবার কালবৈশাখি ঝড়ে তছনছ হয়ে গেল জেলার একাধিক এলাকা । আজ বিকেল থেকেই আকাশ মেঘাচ্ছন্ন ছিল। দফায় দফায় চলছিল ঝড় । সঙ্গে পাল্লা দিয়ে শুরু হয় শিলাবৃষ্টিও। দমকা হাওয়ায় ভেঙে যায় একাধিক গাছ। ঝড়ে বালুরঘাট প্রশাসনিক ভবনে দুটি বড় গাছ ভেঙে পড়ে। জাতীয় সড়কের উপরও একাধিক গাছ ভেঙে পড়ে।

চকভৃগু গ্রাম পঞ্চায়েতের পর্ষদপাড়া, চিঙিশপুরের ঘুঘুডাঙা, অমৃতখণ্ড গ্রাম পঞ্চায়েতের মালঞ্চা বড়খইল সহ বিভিন্ন এলাকায় ঝড়ে ক্ষতিগ্রস্ত হয় একাধিক বাড়ি। শিলাবৃষ্টির কারণে ক্ষতির মুখোমুখি বোরো ধান চাষিরা। ধান পেকে যাওয়ায় অনেকেই তা কাটতে শুরু করেছে। এই অবস্থায় শিলাবৃষ্টি হলে ফলন কমে যাবে। জেলাশাসক নিখিল নির্মল জানান, কোথায় কী ক্ষতি হয়েছে তা জানতে BDO-দের কাছ থেকে রিপোর্ট চাওয়া হয়েছে।

ABOUT THE AUTHOR

...view details