পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

বালুরঘাটে আংশিক লকডাউন সফলে উদ্যোগী পুলিশ, পেটে টান ব্যবসায়ীদের

করোনার দ্বিতীয় ঢেউ এর প্রকোপ বাড়তে না বাড়তেই রাজ্য জুড়ে শুরু হয়েছে আংশিক লকডাউন । সরকারের পক্ষ থেকে বাজার খোলা ও বন্ধের সময় নির্ধারিত করে দেওয়া হয়েছে ৷ কিন্তু সেই দোকান খোলা ও বন্ধের সময়কে বুড়ো আঙুল দেখিয়ে বালুরঘাটে সারাদিন খোলা থাকছে হাট-বাজার । সোমবার বালুরঘাট পুলিশের উদ্যোগে শহর জুড়ে বালুরঘাট বড়বাজার, চকভৃগু বাজার সহ বিভিন্ন এলাকায় টহলদারি করে বন্ধ করানো হয় সমস্ত দোকান ।

By

Published : May 10, 2021, 4:10 PM IST

বালুরঘাটে আংশিক লকডাউন সফলে উদ্যোগী পুলিশ, পেটে টান ব্যবসায়ীদের
বালুরঘাটে আংশিক লকডাউন সফলে উদ্যোগী পুলিশ, পেটে টান ব্যবসায়ীদের

বালুরঘাট, 10 মে : দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে সরকার নির্দিষ্ট সময়কে উপেক্ষা করেই চলছিল বাজার । বিগত ক'দিন ধরেই পৌরসভা ও পুলিশের পক্ষ থেকে মাইকে প্রচার করা হচ্ছিল যাতে বেশি সময় ধরে দোকান খোলা না রাখা হয় । কিন্তু তাতে কর্ণপাত করেননি ব্যবসায়ীরা । আজ বেলা দশটার পর রাস্তায় নামে বালুরঘাট থানার পুলিশ । কড়া হাতে মোকাবিলা করা হয় ব্যবসায়ীদের । বন্ধ করে দেওয়া হয় বাজারের খোলা দোকানগুলি ।

করোনার দ্বিতীয় ঢেউ এর প্রকোপ বাড়তে না বাড়তেই রাজ্য জুড়ে শুরু হয়েছে আংশিক লকডাউন । সরকারের পক্ষ থেকে বাজার খোলা ও বন্ধের সময় নির্ধারিত করে দেওয়া হয়েছে ৷ কিন্তু সেই দোকান খোলা ও বন্ধের সময়কে বুড়ো আঙুল দেখিয়ে সারাদিন খোলা থাকছে হাট-বাজার । সোমবার বালুরঘাট পুলিশের উদ্যোগে শহর জুড়ে বালুরঘাট বড়বাজার, চকভৃগু বাজার সহ বিভিন্ন এলাকায় টহলদারি করে বন্ধ করানো হয় সমস্ত দোকান । আংশিক লকডাউনকে সফল করতেই পুলিশের এই উদ্যোগ ।

বালুরঘাটে আংশিক লকডাউন সফলে উদ্যোগী পুলিশ

করোনা সংক্রমণের সংখ্যা খুব দ্রুত বাড়ছে জেলায় । এই পরিস্থিতিতে বাজার বন্ধ ছাড়া কোন উপায় নেই বলে জানিয়েছেন স্বাস্থ্য আধিকারিকরা । বিগত কয়েকদিন অনুরোধ করেছে প্রশাসন । তা না মানার জন্যই আজ সকাল 10টা বাজতেই রাস্তায় নেমে দোকান বন্ধ করতে শুরু করে বালুরঘাট থানার পুলিশ।

আরও পড়ুন :কোভিড আবহে একসঙ্গে শপথ 43 মন্ত্রীর, ভার্চুয়াল শপথ অমিত-ব্রাত্য-রথীনের

এই ঘটনায় ব্যবসায়ী অসীম চক্রবর্তী ও বিপ্লব রায় জানান, দোকান খুলতে না খুলতেই বন্ধ করার সময় হয়ে যাচ্ছে তাতে তাদের ব্যবসা কিছুই হচ্ছে না । করোনার কারণে টাকা পয়সা না থাকায় অনাহারে এবার মৃত্যু হবে তাদের এমনটাই অভিযোগ তাদের ।

ব্যবসায়ীদের দাবি, বালুরঘাট পুলিশের পক্ষ থেকে প্রায়ই এসে দোকান বন্ধ করতে বলা হয় এবং দোকান বন্ধ করতে হয় । মাত্র এক থেকে দুই ঘণ্টা দোকান খোলা রাখলে সংসার চালানোর মতো আয় হয় না । সকাল 7 টা থেকে 10 টা পর্যন্ত দোকান খোলা রেখে ঠিকমতো ব্যবসা হচ্ছে না । তাই ব্যবসায়ীদের স্বার্থে, সকাল 10 টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত যাতে দোকান খোলার ব্যবস্থা করে সরকার এই দাবি জানান তাঁরা ।

ABOUT THE AUTHOR

...view details