পশ্চিমবঙ্গ

west bengal

বাংলাদেশে পাচারের আগে উদ্ধার 1900 বোতল নিষিদ্ধ কাফ সিরাপ

By

Published : Jan 29, 2020, 7:17 PM IST

গোপন সূত্রে খবর পেয়ে, হিলি সীমান্তবর্তী এলাকা থেকে 1900 বোতল নিষিদ্ধ কাফ সিরাপ উদ্ধার করল BSF । জানা গিয়েছে, উদ্ধার হওয়ার কাফ সিরাপের বাজার মূল্য প্রায় তিন লাখ টাকা ।

phensedyl recover
নিষিদ্ধ কাফ সিরাপ উদ্ধার

হিলি, 29 জানুয়ারি : গত শনিবার বালুরঘাটে ভারত-বাংলাদেশ সীমান্তে পাচারের আগে বাজেয়াপ্ত হয়েছিল দুই কুইন্টাল বেদানা । তার এক সপ্তাহের মধ্যেই এবার দক্ষিণ দিনাজপুরের হিলি সীমান্তবর্তী এলাকায় বিপুল পরিমাণ কাফ সিরাপ পাচারের ছক বানছাল করল BSF । গতকাল হিলির জামালপুর থেকে 1900 বোতল নিষিদ্ধ কাফ সিরাপ বাজেয়াপ্ত করেন BSF-র 199 নম্বর ব্যাটেলিয়নের জওয়ানরা । যার বাজার দর প্রায় তিন লাখ টাকা ।

গোপন সূত্রে খবর পেয়ে, গতকাল রাতে জামালপুরের গোপন ডেরায় হানা দেন জওয়ানরা । এরপর সেখান থেকে উদ্ধার হয় 1900 বোতল নিষিদ্ধ কাফ সিরাপ । সেগুলি BSF ক্যাম্পে নিয়ে গিয়ে প্রাথমিক তদন্তের পর বাজেয়াপ্ত করা হয় । আজ সকালে BSF-র তরফে সমস্ত আইনি প্রক্রিয়া শেষ করে কাপ সিরাপগুলি হিলি থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয় । BSF সূত্রে খবর, বাজেয়াপ্ত করা নিষিদ্ধ কাফ সিরাপের বাজার মূল্য দই লাখ 93 হাজার 113 টাকা । যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে আটক বা গ্রেপ্তার করতে পারেনি পুলিশ ।

এই বিষয়ে হিলি থানার OC টাসি থিরিং শেরপা জানিয়েছেন, কাফ শিরাপগুলি বাংলাদেশে পাচারের উদ্দেশে মজুত রাখা হয়েছিল । এই চক্রের সঙ্গে জড়িতদের খোঁজ চালানো হচ্ছে ।

ABOUT THE AUTHOR

...view details