পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

বালুরঘাটে সরকারি অফিসে উপস্থিতির হার 75%

75 শতাংশ কর্মী উপস্থিতির হার বাড়ল দক্ষিণ দিনাজপুরের সরকারি অফিসে ৷

By

Published : Jun 9, 2020, 6:47 AM IST

balurghat
বালুরঘাটে সরকারি অফিসে উপস্থিতির হার 75%

বালুরঘাট, 9 জুন: রাজ্যের নির্দেশের পরই দক্ষিণ দিনাজপুর জেলার বিভিন্ন সরকারি দপ্তরে বাড়ল কর্মীদের হাজিরার হার । বালুরঘাটের সরকারি দপ্তরে প্রথম দিনেই 50 শতাংশ থেকে কর্মী উপস্থিতির হার বাড়ল 75-90 শতাংশ পর্যন্ত । সোমবার বালুরঘাট পৌরসভায় কর্মীদের থেকে সাধারণ মানুষের ভিড় ছিল বেশি । আগামী কয়েক দিনে সরকারি কর্মীদের উপস্থিতি আরও বাড়বে বলে দাবি প্রশাসনিক আধিকারিকদের ।

এই দিন বালুরঘাট পৌরসভার আসা সকল ব্যক্তি ও অফিসের কর্মীদের ঢোকার আগে থার্মাল স্ক্রিনিং ও হ্যান্ড স্যানিটাইজা়র ব্যবহার করেই ভেতরে প্রবেশ করছেন । পাশাপাশি বিভিন্ন কাজের জন্য আসা মানুষের পরিষেবা দিতে জোরকদমে কাজ করতে দেখা যায় কর্মীদের । অন্যদিকে বালুরঘাটের জেলা প্রশাসনিক দপ্তরেও গতকাল ভিড় ছিল অন্যদিনের থেকেও অনেক বেশি । লকডাউনের মধ্যে যখন অফিসে মাত্র 50 শতাংশ কর্মীদের উপস্থিতি ছিল তখন সোমবার বেশিরভাগ কর্মী হাজির ছিলেন । 75% শতাংশ উপস্থিতির হার জেলাশাসকের দপ্তরে কর্মীদের ।

দপ্তরে আসা সাধারণ মানুষদের পরিষেবা দিতে ব্যস্ত পৌরকর্মীরা

তবে কিছুটা ব্যতিক্রম চিত্র দেখা যায় দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদ কার্যালয়ে । সাধারণ মানুষের তেমন আনাগোনা ছিল না । তবে 75% কর্মীদের উপস্থিতির হার ছিল বলে প্রশাসন সূত্রে খবর । বিষয়টি নিয়ে অতিরিক্ত জেলা শাসক(ভূমি ও রাজস্ব) প্রণব কুমার ঘোষ বলেন, "জেলাশাসকের দপ্তরে আজ 70 শতাংশের বেশি উপস্থিতি লক্ষ্য করা যায় । তবে সরকারি নির্দেশ মতো আজ থেকে বাসের পরিষেবা সহ সব কিছুই স্বাভাবিক হয়ে গেছে ।"

সরকারি কর্মী এবং সাধারণ জনতার জন্য আজ থেকে দক্ষিণ দিনাজপুর জেলায় শুরু হয়েছে বেসরকারি বাস পরিষেবা । তবে দিনের শেষের দিকে যাত্রী না থাকায় অনেক মালিক বাস চালানো বন্ধ করে দেয় । যদিও দূরপাল্লার রাত্রিকালীন বাস পরিষেবা আগেই শুরু হয়েছে ।

ABOUT THE AUTHOR

...view details