পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 17, 2019, 11:28 PM IST

Updated : Aug 17, 2019, 11:35 PM IST

ETV Bharat / state

স্যার না বলায় ছাত্রকে বেধড়ক মার শিক্ষকের ! অভিযোগ দায়ের

স্কুল সূত্রে খবর, প্রথম পিরিয়ডের পর কয়েকজন বন্ধুর সঙ্গে কথা বলছিল ওই ছাত্র । বাংলা শিক্ষক লিয়াকত আলিকে দেখে সে বন্ধুদের বলে ,"লিয়াকত স্যারের বাংলা ক্লাস রয়েছে ৷ আমি ক্লাসে যাই দেরি হয়ে যাচ্ছে ।" লিয়াকত আলি সরকার পাশ দিয়ে যাওয়ার সময় শুনতে পান যে সেই ছাত্র তাঁকে স্যার সম্বোধন করেনি । অভিযোগ, তারপর ক্লাসে ঢুকে ওই ছাত্রকে বেধড়ক মারধর শুরু করেন তিনি ।

বংশীহারী

বংশীহারী, 17 অগাস্ট : মেজাজ হারিয়ে এক ছাত্রকে বেত দিয়ে মারধর করার অভিযোগ উঠল দক্ষিণ দিনাজপুর জেলার দৌলতপুর হাইস্কুলের শিক্ষকের বিরুদ্ধে । অভিযুক্ত শিক্ষকের নাম লিয়াকত আলি সরকার । তাঁর বিরুদ্ধে বংশীহারী থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে আক্রান্ত ছাত্রের পরিবার ৷

স্কুল সূত্রে খবর, প্রথম পিরিয়ডের পর কয়েকজন বন্ধুর সঙ্গে কথা বলছিল ওই ছাত্র । বাংলা শিক্ষক লিয়াকত আলিকে দেখে সে বন্ধুদের বলে ,"লিয়াকত স্যারের বাংলা ক্লাস রয়েছে ৷ আমি ক্লাসে যাই দেরি হয়ে যাচ্ছে ।" লিয়াকত আলি সরকার পাশ দিয়ে যাওয়ার সময় শুনতে পান যে সেই ছাত্র তাঁকে স্যার সম্বোধন করেনি । অভিযোগ, তারপর ক্লাসে ঢুকে ওই ছাত্রকে বেধড়ক মারধর শুরু করেন তিনি । গায়ে দাগ হয়ে যায় ওই ছাত্রটির ৷ তাকে দ্বিতীয় পিরিয়ড থেকে স্কুল ছুটি না হওয়া পর্যন্ত একটি আলাদা ঘরে বসিয়ে রাখা হয় ৷

বাড়ি ফিরে জখম ছাত্র তার পরিবারের লোকেদের সমস্ত ঘটনা জানায় । অভিভাবকেরা ক্ষুব্ধ হয়ে প্রধান শিক্ষকের কাছে অভিযোগ করেন । দৌলতপুর হাইস্কুলের প্রধান শিক্ষক সৌমেন্দ্রনাথ রায় বলেন, "আমি সমস্ত বিষয় জানতে পেরে ছাত্রের সঙ্গে কথা বলি ৷ জানতে পারি, সে নাম ধরে ডাকায় ওই শিক্ষক মেজাজ হারিয়েছিল ৷ যদিও বিষয়টি কোনওভাবেই কাঙ্খিত নয় । ছাত্রের পরিবার শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ করতে এসেছিল ৷ আমরা স্কুলের তরফ থেকে সোমবার ছাত্রের অভিভাবকদের সঙ্গে আলোচনা করব ।"

জখম ছাত্রের বাবা বলেন, "অভিযুক্ত শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি চাই । এভাবে বেধড়ক মারধর চোখে দেখা যায় না । ছেলে বলেছে ছয়টি বেত ভেঙেছে তার শরীরে । ছাত্র ছেলের মতো ৷ কোনও ভুল করলে শাসন করবেন, তা না করে পশুর মতো পিটিয়েছে ।" অভিযুক্ত শিক্ষককে বিষয়টি জানার জন্য ফোন করা হলে তিনি ফোন বন্ধ করে দেন ।

Last Updated : Aug 17, 2019, 11:35 PM IST

ABOUT THE AUTHOR

...view details