পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 24, 2019, 10:05 PM IST

ETV Bharat / state

নালার উপর অবৈধ নির্মাণ রুখলেন মহকুমাশাসক

নালার উপর অবৈধভাবে দোকান নির্মাণ বন্ধ করলেন ক্যানিংয়ের মহকুমাশাসক বন্দনা পোখরিয়াল । তড়িঘড়ি ওই নির্মাণ ভেঙে দেওয়ার নির্দেশ দিল পুলিশ ।

ঘটনাস্থান পরির্দশন করছেন মহকুমাশাসক

ক্যানিং, 24 অগাস্ট : নিকাশি নালার উপর অবৈধভাবে দোকান নির্মাণ নিজেই বন্ধ করলেন ক্যানিংয়ের মহকুমাশাসক বন্দনা পোখরিয়াল । মহকুমাশাসকের বাংলোর সামনে বেশ কিছুদিন ধরে জল জমে রয়েছে । ক্যানিং শহরের নিকাশি খালগুলির উপর বেআইনি নির্মাণের ফলে জল নিকাশির পথ বন্ধ হয়ে যাচ্ছে । ফলে অল্প বৃষ্টিতেই জল যন্ত্রণায় ভুগতে হচ্ছে এলাকার মানুষকে । বাদ যাচ্ছেন না মহকুমা শাসক থেকে শুরু করে PWD অফিসের আধিকারিকরাও ।

অসিত মণ্ডলের বক্তব্য

বিগত কয়েকদিন ধরেই মহাকুমাশাসকের বাংলোর সামনে জল নিকাশি খালের উপর প্রশাসনের চোখে ধুলো দিয়ে অবৈধভাবে নির্মাণ চালাচ্ছিলেন অসিত মণ্ডল নামে এক ব্যক্তি । বাংলো থেকে বেরোনোর সময় সেই ঘটনা চোখে পড়ে মহকুমাশাসকের । দেখতে পাওয়ার সঙ্গে সঙ্গেই গাড়ি থেকে নেমে নির্মাণ কাজ বন্ধ করার নির্দেশ দেন তিনি । খবর পেয়ে ক্যানিং থানার পুলিশ ঘটনাস্থানে যায় । বন্দনাদেবী পুলিশকে নির্দেশ দেন অবৈধ এই নির্মাণ যাতে ফের না হয় সেদিকে লক্ষ্য রাখতে । পুলিশ ওই ব্যক্তিকে নির্দেশ দেয় তড়িঘড়ি ওই নির্মাণ ভেঙে দেওয়ার জন্য ।

প্রশাসন সূত্রে খবর এই ধরনের অবৈধ নির্মাণের ফলে আটকে যাচ্ছে জল নিকাশির জায়গা । আজ ওই নির্মাণ চলাকালীন মহকুমাশাসক হাতে নাতে ধরে ফেলেন অসিতকে । ঘটনা প্রসঙ্গে অসিত বলেন, "এখানে দোকান করার জন্য ঘর করছিলাম । ওঁরা বন্ধ করতে বলল তাই বন্ধ করে দিচ্ছি । প্রশাসন যখন নিষেধ করছে আর করব না ।"

ABOUT THE AUTHOR

...view details