পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 6, 2021, 1:20 PM IST

ETV Bharat / state

Traffic congestion : ডায়মন্ড হারবারকে যানজটমুক্ত করতে কঠোর পদক্ষেপ পুলিশ প্রশাসনের

ডায়মন্ড হারবারের 117 নম্বর জাতীয় সড়কের ওপর যানজট যেন সঙ্গী নিত্যযাত্রীদের। তাই এবার ডায়মন্ড হারবার শহরকে যানজটমুক্ত ও ফুটপাত দখলমুক্ত করতে কঠোর পদক্ষেপ করল ডায়মন্ড হারবার মহকুমার প্রশাসক ও ডায়মন্ড হারবার মহাকুমার পুলিশ আধিকারিক ৷

ডায়মন্ড হারবারকে যানজটমুক্ত করতে কঠোর পদক্ষেপ
ডায়মন্ড হারবারকে যানজটমুক্ত করতে কঠোর পদক্ষেপ

ডায়মন্ড হারবার, 6 অগস্ট : ডায়মন্ড হারবারের 117 নম্বর জাতীয় সড়কের উপরে ছোট-বড় গাড়ি, মোটরবাইক রেখে চালক অন্যত্র চলে যায় এর ফলে তীব্র যানজটের সৃষ্টি হয় জাতীয় সড়কের উপরে। পুলিশি ধমকে কোনওরকম সুরাহা হয়নি তাই এবার কঠোর পদক্ষেপ করল পুলিশ প্রশাসন।

ডায়মন্ড হারবারের জাতীয় সড়ক যানজটমুক্ত ও ফুটপাত থেকে হকার মুক্ত করার জন্য কড়া পদক্ষেপ করল ডায়মন্ড হারবার মহকুমার প্রশাসক ও ডায়মন্ড হারবার মহাকুমার পুলিশ আধিকারিক।

ডায়মন্ড হারবার শহরকে যানজটমুক্ত ও ফুটপাত দখলমুক্ত করতে কঠোর পদক্ষেপ

এদিন ডায়মন্ড হারবার শহরে 117 নম্বর জাতীয় সড়ক ও ডায়মন্ড হারবার স্টেশন বাজার সংলগ্ন এলাকায় প্রশাসন ও পুলিশের যৌথ উদ্যোগে অভিযান চালানো হয় এবং ওই অভিযানে যে সকল গাড়ি বিনা অনুমতিতে পার্কিং করে রাখা হয়েছিল সেই সকল গাড়ির চাকার হাওয়া খুলে দেওয়া হয়।

আরও পড়ুন : Fraud ration : রেশনের কারচুপি নিয়ে ব্যাপক উত্তেজনা ছড়াল নামখানায়

ডায়মন্ড হারবারে বহু ব্যবসায়ী ফুটপাতজুড়ে ব্যবসা করে যার ফলে চলাফেরায় অসুবিধা হয় এলাকাবাসীর। ফুটপাতে জায়গা না থাকায় বাধ্য হয়ে রাস্তার উপর দিয়েই হাঁটতে হয় এলাকাবাসীদের, যার ফলস্বরূপ দুর্ঘটনার আশঙ্কা থেকেই যায়।

ডায়মন্ড হারবার মহকুমার পুলিশ আধিকারিক

এদিনের অভিযানে ফুটপাত দখলমুক্ত করতে বদ্ধপরিকর হন পুলিশ প্রশাসন ৷ যেসকল ব্যবসায়ীরা ফুটপাত দখল করে ব্যবসা করছিল তাদেরকে অন্যত্র উঠে যাওয়ার কথা বলে। পরবর্তীকালে আদেশ অমান্য করলে ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয় ডায়মন্ড হারবার মহকুমার পুলিশ আধিকারিকদের তরফ থেকে।

এছাড়াও একটু বৃষ্টিতেই কার্যত জলমগ্ন হয়ে পড়ে ডায়মন্ড হারবার শহর। নিকাশি নালার বেহাল অবস্থা তার জেরেই অল্প বৃষ্টিতেই কার্যত ডায়মন্ড হারবার শহর ডুবে যায়। নিকাশি নালাকে সচল করতে ও নিকাশি নালার ওপর অবৈধ নির্মাণ ভেঙে দিয়ে নিকাশি নালা সচল করার অভিযান চালানো হয়।

নিকাশি নালার বেহাল অবস্থা

আরও পড়ুন : Corona Vaccine : ভাঙড়ের জিরানগাছা ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে ভ্যাকসিনের লাইনে উত্তেজনা

ডায়মন্ড হারবার মহকুমার শাসক সুকান্ত সাহা বলেন, ডায়মন্ড হারবার শহরকে যানজটমুক্ত করে ডায়মন্ডহারবার বাসীর কাছে ফিরিয়ে দিতে বদ্ধপরিকর ডায়মন্ড হারবার পুলিশ প্রশাসন। ডায়মন্ড হারবার শহরে যে বিপর্যস্ত নিকাশি নালার ওপর যে সকল অবৈধ নির্মাণ আছে তা ভেঙে সচল করতে মরিয়া ডায়মন্ড হারবার প্রশাসন।

ABOUT THE AUTHOR

...view details