পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

Fire at Bansdroni: বাঁশদ্রোণীতে কাঠের গুদামে ভয়াবহ আগুন, ছড়াচ্ছে পাশের ফ্ল্যাটেও

বাঁশদ্রোণীতে কাঠের গুদামে ভয়াবহ আগুন ৷ ক্রমে তা ছড়িয়ে পড়ছে আশপাশে ৷ দমকলের 15টি ইঞ্জিন ঘটনাস্থলে রয়েছে ৷

By

Published : Apr 11, 2023, 1:10 PM IST

Updated : Apr 11, 2023, 4:10 PM IST

Fire at Bansdroni
বাঁশদ্রোণীতে কাঠের গুদামে ভয়াবহ আগুন

বাঁশদ্রোণীতে কাঠের গুদামে ভয়াবহ আগুন

গড়িয়া, 11 এপ্রিল: বাঁশদ্রোণীতে কাঠের গুদামে বিধ্বংসী আগুন লাগল । ঘটনাস্থলে রয়েছে দমকলের 15টি ইঞ্জিন । এখনও পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি । বরং তা পাশের ফ্ল্যাটেও ছড়িয়ে পড়ছে বলে জানা গিয়েছে ৷

দক্ষিণ 24 পরগনার গড়িয়ার বটতলায় একটি কাঠের গুদামে আজ সকালে ভয়াবহ আগুন লাগে । ঘনবসতি এলাকা হওয়ার কারণে পাশের ফ্ল্যাটেও আগুন ছড়িয়ে পড়ছে । কালো ধোঁয়ায় ঢেকেছে গোটা এলাকা । দমকল কর্মীদের পাশাপাশি স্থানীয় বাসিন্দারাও আগুন নেভানোর চেষ্টা করছেন ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গড়িয়ার ব্রহ্মপুরে বাজারের মাঝে একটি কাঠের গুদামে আগুন লেগে যায় । ভিতরে বহু দাহ্য পদার্থ থাকায় মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে আগুন । দাউ দাউ করে জ্বলে ওঠে গোটা গুদাম । যুদ্ধকালীন তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে দমকলের 15টি ইঞ্জিন ।

গুদামটি তৈরি টিনের দেওয়ালে । তার উপরে ভেতরে মজুত রয়েছে প্রচুর কাঠ ৷ ফলে আগুন তিরের গতিতে ছড়িয়ে পড়ছে ৷ কাঠ আর টিনের বাধা সরিয়ে আগুনের উৎসস্থল পর্যন্ত জল পৌঁছতে অসুবিধার মুখে পড়ছেন দমকল কর্মীরা । আগুন নিয়ন্ত্রণে আনতে তাঁদের বেশ বেগ পেতে হচ্ছে । ওই এলাকা এমনিতেই ঘিঞ্জি । আশপাশেই একাধিক বহুতল রয়েছে । ফলে আগুন পাশের ফ্ল্যাটেও ছড়িয়ে পড়ছে । মাঝেমধ্যেই গুদামের ভিতর থেকে আগুনের হলকা বেরিয়ে আসছে ।

শেষ পাওয়া খবর অনুযায়ী, দমকলের 15টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে । নির্মীয়মাণ একটি বহুতলেও আগুন ছড়়িয়ে পড়েছে । আশপাশের আবাসন থেকে বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে । কালো ধোঁয়ায় গোটা এলাকা ঢেকে গিয়েছে । দমকলের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন এক স্থানীয় বাসিন্দা ।

তিনি বলেন, "প্রথমে দমকলের দুটি ইঞ্জিন আসে । কিন্তু প্রথমে জল ছিল না । শুরুতে দমকল অবহেলা করেছে । ঢিলেমি দিয়েছে কাজে । প্রথম থেকেই তৎপরতার সঙ্গে কাজ করলে আগুন এত বাড়ত না ।" দমকলকে একহাত নিয়ে অপর এক বাসিন্দা বলেন, "আমরা প্রথম থেকেই জল এনে আগুন নেভানোর চেষ্টা করছিলাম । দমকল এল, কিন্তু জল ছিল না । কাজে ভীষণ ঢিলেমি দিয়েছে । প্রথম থেকে কাজ করলে আগুন এক ঘণ্টার মধ্যে নিয়ন্ত্রণে আসত ।"

আরও পড়ুন:কলকাতা-দুমকাগামী বাসে ভয়াবহ আগুন, দেখুন ভিডিয়ো

Last Updated : Apr 11, 2023, 4:10 PM IST

ABOUT THE AUTHOR

...view details