পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 12, 2022, 1:36 PM IST

ETV Bharat / state

Lottery Ticket Business: 3 মাসে কোটিপতি 6 জন, বারসত-জয়নগরে বাড়ছে লটারির দোকানের সংখ্যা

লটারির টিকিট কিনে কোটিপতি হওয়ার খবর সামনে এসেছে ৷ এই ঘটনা আশা জাগিয়েছে সাধারণ মানুষের মনে ৷ তাঁরাও ছুটছেন লটারির টিকিট কাটতে ৷ স্বাভাবিক ভাবে লটারির দোকানের সংখ্যা বাড়ছে (Lotter tickets selling increase) ৷

Lottery Ticket
ETV Bharat

জয়নগর, 12 নভেম্বর: যদি কোনওভাবে নম্বরটা লেগে যায় ! ব্য়স ! কোটি কোটি টাকা ! এই স্বপ্নে বিভোর বিভিন্ন শ্রেণির মানুষ । বিশেষত দিন আনা, দিন খাওয়া লোকজন লটারির দোকানে ভিড় করে ৷ খেটে রোজগার করা টাকা দিয়ে লটারির টিকিট কেনেন মানুষ ৷ আশা, ভাগ্যটা যদি মুখ তুলে তাকায় ৷ কোটি কোটি টাকা ঘরে আসবে !

ইদানীং খবরের শিরোনামে প্রায় দেখা যায়, কোনও দুঃস্থ শ্রমজীবী মানুষ হঠাৎ লটারির টিকিট কেটে জিতেছেন এবং কোটিপতি হয়ে গিয়েছেন ৷ তাঁকে দেখে আরও লোক লটারির টিকিট কিনতে উৎসাহী হচ্ছেন ৷ তাই কম সময়ের মধ্যে জয়নগর এলাকায় লটারি টিকিটে একাধিক কোটি টাকার পুরস্কার পাওয়ার আশায় মানুষের মধ্যে টিকিট কেনার প্রবণতা বেড়েছে । ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠছে লটারি টিকিট বিক্রির দোকান ৷

আরও পড়ুন: Raiganj Lottery Win : লটারি জিতে কোটিপতি রায়গঞ্জের ভুটভুটি চালক

গত তিন মাসে দক্ষিণ 24 পরগনার জয়নগর থানার অন্তর্গত জয়নগর পৌরসভা এলাকা এবং দক্ষিণ বারাসত এলাকার 6 জন পরপর ডিয়ার লটারির টিকিট কেটে এক কোটি টাকা পুরস্কার জিতেছেন ৷ স্বাভাবিকভাবে এই ঘটনা প্রভাব ফেলেছে এলাকাবাসীর মনে ৷ তাঁরাও ছুটছেন লটারির টিকিট কাটতে ৷ জয়নগর, দক্ষিণ বারাসাত এবং বহরু রেল স্টেশন চত্বরে, বাসস্ট্যান্ড, অটোস্ট্যান্ড, ট্রেকার স্ট্যান্ড-সহ বিভিন্ন জনবহুল এলাকায় কোথাও কংক্রিটের ছাদের নিচে আবার কোথাও রাস্তার ধারে টেবিল চেয়ারে বসে ছাতা টাঙিয়ে চলছে লটারি টিকিট বিক্রি । একদিকে বেকার যুবকরা এই টিকিট বিক্রিতে মন দিয়েছেন, অন্যদিকে রাতারাতি কোটিপতি হওয়ার আশায় টিকিট কেনার খদ্দেরও ক্রমশ বেড়ে চলেছে ।

এক টিকিট বিক্রেতা বলেন, "গত তিন মাসে জয়নগর, বহরু এবং দক্ষিণ বারাসত এলাকা থেকে 6 জন লটারির টিকিট কেটে কোটিপতি হওয়ায় মানুষ টিকিট কিনতে আসছেন ৷ সে কারণে আমরা টিকিট বিক্রির কাউন্টার খুলেছি এবং ভালোই সাড়া পাচ্ছি ৷" রাতারাতি কোটিপতি হওয়ার আশায়, কেউ লুকিয়ে - কেউবা সামনে প্রায় রোজদিন লটারির টিকিট কেটেই চলেছেন । এমন এক টিকিট গ্রাহক সাংবাদিকদের জানালেন, ভাগ্য যাচাই করতে তিনি এই লটারির টিকিট কাটছেন ।

আরও পড়ুন: 1 কোটি টাকা পেয়েছিলেন অনুব্রত, বোলপুরের সেই লটারি কাউন্টারে হানা সিবিআইয়ের

ABOUT THE AUTHOR

...view details