পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

লকডাউন উপেক্ষা, নববর্ষে দোকান খুলে পুজো বালুরঘাটে

ব্যবসায়ীদের দাবি, নববর্ষের প্রথম দিনটা শুভ। তাই দোকান খুলে কেবল পুজোটুকু করেছেন তাঁরা।

By

Published : Apr 14, 2020, 11:54 PM IST

shops open new year Puja Balurghat
বালুরঘাটে

বালুরঘাট, 14 এপ্রিল: লকডাউন উপেক্ষা করে মঙ্গলবার বালুরঘাটের বেশ কিছু দোকানে রীতিমাফিক হল নববর্ষের লক্ষ্মী-গণেশ পুজো। মঙ্গলবার সকাল থেকেই শহরের ডানলোপ মোড়, বাস স্ট্যান্ড, বিশ্বাসপাড়া ও তহবাজার এলাকার বেশ কিছু দোকান খোলা দেখা যায়। যদিও ব্যবসায়ীদের পক্ষ থেকে জানানো হয়েছে, শুধুমাত্র পুজোর জন্যই দোকান খুলেছিলেন তাঁরা।

আজ পয়লা বৈশাখ। বাংলা নববর্ষ। প্রতিবার এই দিনে হালখাতা অনুষ্ঠিত হয়। ব্যবসায়িক প্রতিষ্ঠানে আজকের দিনে পুজো হওয়াটাই রেওয়াজ। কিন্তু কোরোনোর প্রকোপে এবারের নববর্ষের চিত্রটা সম্পূর্ণ আলাদা। সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে চলছে লকডাউন। বন্ধ রয়েছে বেশিরভাগ দোকানপাট। খোলা কেবল অত্যাবশ্যকীয় জিনিসের দোকানগুলি। অন্যবারের জমজমাটি নববর্ষের ভিড়ে ঠাসা বালুরঘাটে এবার ফাঁকা। তবু, বছরের প্রথম দিনে বেশ কিছু দোকান খুলেছিল আজ।

অভিযোগ, সরকারি নির্দেশিকা তোয়াক্কা না করেই জমায়েত করে পুজোর আয়োজন করেছে দোকানগুলি। এদিকে, ব্যবসায়ী মহলের দাবি, বছরের প্রথম দিনটি শুভ। তাই প্রত্যেকবারের মতো পুজাটুকুই তাঁরা করেছেন। তাঁরা আরও দাবি করেন, কোরোনা চলে যাবে কিন্তু ব্যবসা বজায় রাখতে হবে। তাই এই দিনটিতে তাঁদের পুজো করতে হয়েছে।

এদিকে, আজকের ঘটনায় বালুরঘাট জেলা হাসপাতালের চিকিৎসক রঞ্জন কুমার মোস্তাফি বলেন, "সরকার কোরোনা ঠেকাতে যে পদক্ষেপ গ্রহণ করেছে, তা নিজেদের প্রয়োজনেই মেনে চলা উচিত।"

ABOUT THE AUTHOR

...view details