পশ্চিমবঙ্গ

west bengal

গঙ্গাসাগর যাত্রীদের টিকিটে ছাড়

By

Published : Jan 2, 2021, 8:34 AM IST

আরটিও এক আধিকারিক বলেন যে কোরোনাকালে যাত্রীদের সুরক্ষা, সামাজিক দূরত্ব ও অন্যান্য স্বাথ্যবিধি মানার উপরেই জোর দেওয়া হবে অনেক বেশি । মেলাটি যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন করা যায় তার দিকেও নিজর দেওয়া হবে ।

gangasagar
গঙ্গাসাগর

গঙ্গাসাগর, 2 জানুয়ারি : আসন্ন গঙ্গাসাগর মেলায় পুণ্যার্থী ও দর্শনার্থীদের যাতায়াতের সুবিধার জন্য ইতিমধ্যেই পর্যাপ্ত বেসরকারি বাস-মিনিবাস দেওয়া সিদ্ধান্ত নিয়েছে রাজ্য প্রশাসন । এবছর বেসরকারি বাসগুলিকে দেওয়া হচ্ছে বেশ কিছু ছাড়ও ।

আসন্ন গঙ্গাসাগর মেলায় যানবাহনের ব্যবস্থা নিয়ে ও অন্যান্য ট্র্যাফিক ব্যবস্থা নিয়ে আলিপুর রিজিওনাল ট্রান্সপোর্ট দপ্তরে ইতিমধ্যেই একটি বৈঠক হয়েছে । সমস্ত বেসরকারি বাস মালিক সংগঠনগুলি এই বৈঠকে অংশগ্রহণ করে । বৈঠকে মূলত গঙ্গাসাগর মেলায় কীভাবে বাস চলাচল করানো হবে, ট্র্যাফিক ব্যবস্থা কী রকম হবে, এই সমস্ত বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয় । জানুয়ারির প্রথম দিকে গঙ্গাসাগর দ্বীপে এই মেলা অনুষ্ঠিত হয় । বিভিন্ন রাজ্য এমনকী বিদেশ থেকেও আসেন মানুষ । লাখ লাখ পুণ্যার্থীদের ভিড় হয় এই মেলা উপলক্ষ্যে । তবে এই বছর কোরোনার জেরে আগের তুলনায় পুণ্যার্থীদের ভিড় অনেকটাই কমে হবে বলে মনে করছেন আধিকারিকরা ।

আরটিও এক আধিকারিক বলেন যে কোরোনাকালে যাত্রীদের সুরক্ষা, সামাজিক দূরত্ব ও অন্যান্য স্বাস্থ্যবিধি মানার উপরেই জোর দেওয়া হবে অনেক বেশি । মেলাটি যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন করা যায় তার দিকেও নিজর দেওয়া হবে । তিনি বলেন, "গঙ্গাসাগর মেলা স্পেশাল বাসগুলি হাওড়া ও বাবুঘাট থেকে ছেড়ে কাকদ্বীপের লট নম্বর আট অবধি যাবে । এই বাসগুলি জানুয়ারির 12 থেকে 16 তারিখ পর্যন্ত পরিষেবা দেবে ।" তিনি জানান, এবারে মোট 2200টি ট্রিপ করা হবে । এর মধ্যে ওয়েস্টবেঙ্গল ট্রান্সপোর্ট কর্পোরেশনের তরফে 1300টি ট্রিপ ও সাউথ বেঙ্গল স্টেট ট্রান্সপোর্ট কর্পোরেশন এর তরফে 900টি ট্রিপ দেওয়া হবে । হাওড়া থেকে লট নম্বর 8 পর্যন্ত ভাড়া পড়বে 70 টাকা । বাবুঘাট থেকে লট নম্বর 8 পর্যন্ত ভাড়া 65 টাকা ।

সাধারণত হাওড়া থেকে লট নম্বর 8 পর্যন্ত যেতে গেলে খরচ পড়ে 80 টাকা ৷ তবে, এ বছর গঙ্গাসাগর যাত্রীদের জন্য ভাড়ায় ছাড় দেওয়া হয়েছে ।

ABOUT THE AUTHOR

...view details