পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

burnt woman brought by air ambulance from ganga sagar: অগ্নিদগ্ধ মহিলা, গঙ্গাসাগর থেকে এয়ার অ্যাম্বুল্যান্সে আনা হল হাওড়ায়

গঙ্গাসাগরের মেলায় গিয়ে অগ্নিদগ্ধ হলেন এক মহিলা (fire at ganga sagar mela) ৷ তাঁকে এয়ার অ্যাম্বুল্যান্সে করে হাওড়ায় নিয়ে আসা হয়েছে (burnt woman brought by air ambulance from ganga sagar) ৷

By

Published : Jan 13, 2022, 2:26 PM IST

Updated : Jan 13, 2022, 4:01 PM IST

fire at ganga sagar mela, burnt woman brought to Howrah by air ambulance
অগ্নিদগ্ধ মহিলা, গঙ্গাসাগর থেকে এয়ার অ্যাম্বুলান্সে আনা হল হাওড়ায়

হাওড়া, 13 জানুয়ারি: গঙ্গাসাগর মেলায় শীতের আগুন পোয়াতে গিয়ে অগ্নিদগ্ধ হলেন এক মহিলা । চিকিৎসার জন্য মেলায় উপস্থিত এয়ার অ্যাম্বুল্যান্সে তাঁকে আনা হল হাওড়ায় (burnt woman brought by air ambulance from ganga sagar)।

বুধবার গভীর রাতে স্বর্ণলতা মণ্ডল (45) নামে এক মহিলা তাঁর শিশুকে নিয়ে গঙ্গাসাগরে শীতের রাতে আগুন পোয়াচ্ছিলেন । আচমকাই কোনওভাবে তাঁর পোশাকে আগুন (fire at ganga sagar mela) লেগে যায় । ওই আগুনে তাঁর শরীরের প্রায় 55% অগ্নিদগ্ধ হয়ে যায় । সেই অবস্থায় তাঁকে আপৎকালীন চিকিৎসার জন্য স্থানীয় চিকিৎসাকেন্দ্রে নিয়ে যাওয়া হয় । এরপর আজ সেই মহিলাকে এয়ার অ্যাম্বুল্যান্সে করে গঙ্গাসাগর থেকে হাওড়ার ডুমুরজলা হেলিপ্যাডে আনা হয়েছে (urnt woman brought to Howrah by air ambulance)৷ সেখান থেকেই গ্রিন করিডর করে হাওড়া জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে । অগ্নিদগ্ধ মহিলাকে হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে ।

আরও পড়ুন:Special Trains For Gangasagar : গঙ্গাসাগরের পুণ্যার্থীদের জন্য 12টি স্পেশাল ট্রেনের ঘোষণা পূর্ব রেলের

চিকিৎসক জানিয়েছেন, তাঁর অবস্থা আপাতত স্থিতিশীল । ডাক্তার সবুজ বালা জানান, ওই মহিলা গঙ্গাসাগর এলাকার স্থানীয় বাসিন্দা । তিনি মেলাতে গিয়েছিলেন । গতকাল রাতে ঠান্ডার হাত থেকে বাঁচতে আগুনের সামনে বসে তাপ নিচ্ছিলেন । কোলে তাঁর সন্তানও ছিল । আচমকাই হওয়ার দাপটে আগুন তাঁর শীতের পোশাকে ধরে যায় । মুহূর্তে সেই আগুন তাঁর শরীরের সামনের দিকে ছড়িয়ে পড়ে । এরপর তাঁকে স্থানীয় চিকিৎসা কেন্দ্রে আপৎকালীন চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। তিনি দাবি করেন যেহেতু তিনি অগ্নিদগ্ধ হয়েছেন, তাই তাঁকে বার্ন ইউনিটে রাখা আবশ্যক । না হলে যে কোনও ধরনের চিকিৎসার সম্পূর্ণ ব্যবস্থা গঙ্গাসাগর মেলাতে রয়েছে ।

গঙ্গাসাগর থেকে এয়ার অ্যাম্বুল্যান্সে হাওড়ায়

আরও পড়ুন :High Court Verdicts On Gangasagar Mela : শর্ত দিয়ে সাগর-স্নানের অনুমতি হাইকোর্টের, কী বলছেন বিশেষজ্ঞরা

গঙ্গাসাগর মেলাতে ইতিমধ্যেই ভিড় জমাতে শুরু করেছেন পূণ্যার্থীরা । রাজ্য সরকারের তরফে কোভিড বিধিনিষেধ মেনে পুণ্যস্নান সম্পূর্ণ করতে কড়া নির্দেশ দেওয়া হয়েছে । কলকাতা হাইকোর্টের নিয়োজিত তিন সদস্যের কমিটি তো থাকছেই ৷ পাশাপাশি রাজ্যের বেশ কয়েকজন মন্ত্রীকে গঙ্গাসাগরে থাকার জন্য বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

Last Updated : Jan 13, 2022, 4:01 PM IST

ABOUT THE AUTHOR

...view details