পশ্চিমবঙ্গ

west bengal

ক্যানিং স্পোর্টস কমপ্লেক্স মাঠের ঘরে আপৎকালীন কোরোনা হাসপাতাল

By

Published : Apr 1, 2020, 6:37 PM IST

মুখ্যমন্ত্রীর নির্দেশ মতো ক্যানিং মহকুমার স্পোর্টস কম্পেক্স এর মাঠে হাসপাতাল তৈরির কাজ চলছে বলে প্রশাসন সূত্রে খবর ।

Field houses of Canning Sports Complex identifies as emergency corona hospitals
ক্যানিং স্পোর্টস কমপ্লেক্স মাঠের ঘরগুলিকে আপৎকালীন কোরোনা হাসপাতাল হিসাবে চিহ্নিত করল দক্ষিণ ২৪ পরগণা জেলা প্রশাসন

ক্যানিং, 1এপ্রিল : ক্যানিং স্পোর্টস কমপ্লেক্স মাঠের ঘরগুলিকে আপৎকালীন কোরোনা হাসপাতাল হিসাবে চিহ্নিত করল দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসন । প্রশাসন সূত্রে খবর, ক্যানিং স্টেডিয়ামের ঘরগুলিকে হাসপাতাল হিসেবে গড়ে তোলা হবে । 100 বেডের ব্যবস্থা থাকবে এই কোরোনা হাসপাতালে । যুদ্ধকালীন তৎপরতায় ইতিমধ্যে কাজ শুরু হয়ে গিয়েছে । বৃহস্পতিবার থেকে হাসপাতাল ব্যবস্থা পুরোপুরি ভাবে চালু করা যাবে বলে আশাবাদী জেলা স্বাস্থ্য বিভাগ । 56টি বেডের ব্যাবস্থা করা হয়েছে তার মধ্যে থাকছে ৬টি ICU বেড ।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে জেলাশাসকের ভিডিয়ো কনফারেন্সের সময় মুখ্যমন্ত্রী বারবার ক্যানিং মহাকুমার বাসিন্দাদের জন্য কোরোনা মোকাবিলার জন্য কী ব্যাবস্থা আছে তা জানতে চান । কারণ দক্ষিণ 24 পরগনার গুরুত্বপূর্ণ মহাকুমাগুলির মধ্যে ক্যানিং মহকুমা একটি । সুন্দরবনের প্রবেশদ্বার হওয়ায় বহু মানুষের আনাগোনা এখানে । ফলে এখানে কেউ কোরোনা আক্রান্ত হলে তা দ্রুত ছড়িয়ে পড়তে পারে । মুখ্যমন্ত্রীর নির্দেশ মতো ক্যানিং মহকুমার স্পোর্টস কমপ্লেক্স মাঠে হাসপাতাল তৈরির কাজ চলছে বলে প্রশাসন সূত্রে খবর ।

ক্যানিং স্পোর্টস কমপ্লেক্স মাঠের ঘরগুলি এখন আপৎকালীন কোরোনা হাসপাতাল

ক্যানিংয়ে কোরোনা হাসপাতাল হলে একদিকে যেমন দক্ষিণ 24 পরগনার প্রত্যন্ত এলাকার সুন্দরবন থেকে মানুষ আসতে পারবে । এর পাশাপাশি উত্তর 24 পরগনার সন্দেশখালি থেকে শুরু করে মালঞ্চ সবদিকের হাজার হাজার মানুষ দ্রুত ক্যানিংয়ে পৌঁছতে পারবে

ABOUT THE AUTHOR

...view details