পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

বারুইপুরে হ্যান্ড স্যানিটাইজ়ার ও মাস্কের কালোবাজারি রুখতে এনফোর্সমেন্ট ব্রাঞ্চের হানা

হ্যান্ড স্যানিটাইজ়ার ও মাস্ক ন্যায্য মূল্যে বিক্রি হচ্ছে কি না, অত্যাবশ্যক এই পণ্যগুলির স্টকের অবস্থা কেমন, বারুইপুরের ওষুধের দোকানগুলিতে গিয়ে তা খতিয়ে দেখলেন জেলার এনফোর্সমেন্ট ব্রাঞ্চের আধিকারিকরা ৷

By

Published : Mar 19, 2020, 9:53 AM IST

District Enforcement Branch's inspects drugstores to prevent hand sanitizer and mask black marketing in Baruipur
বারুইপুরে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্কের কালোবাজারি রুখতে ডিস্ট্রিক্ট এনফোর্সমেন্ট ব্রাঞ্চের হানা

বারুইপুর, 19 মার্চ : রাজ্য সরকার নোভেল কোরোনা ভাইরাস সংক্রমণ রোধে সতর্কবার্তা প্রচার করছে। অন্যদিকে রাজ্যজুড়ে শুরু হয়েছে হ্যান্ড স্যানিটাইজ়ার ও মাস্কের হাহাকার । তার সাথে চলছে কালোবাজারি । আর তা রুখতেই হ্যান্ড স্যানিটাইজ়ার ও মাস্ককে অত্যাবশ্যক পণ্য হিসেবে ঘোষণা করল কেন্দ্রীয় সরকার । কেন্দ্রীয় সরকারের নির্দেশ অনুযায়ী রাজ্য সরকারের ডিস্ট্রিক্ট এনফোর্সমেন্ট ব্রাঞ্চ ওষুধের দোকানগুলিকে হ্যান্ড স্যানিটাইজ়ার ও মাস্ক নিয়ে কালোবাজারি না করতে সতর্ক করতে শুরু করল ।

বারুইপুর পুলিশ জেলার ডিস্ট্রিক্ট এনফোর্সমেন্ট ব্রাঞ্চ বারুইপুর থানার পুলিশকে সঙ্গে নিয়ে বিভিন্ন ওষুধের দোকানে সরকারি নির্দেশিকা পালন করার আবেদন জানালেন । পাশাপাশি স্টক মিলিয়ে দেখলেন ও প্রয়োজনীয় হ্যান্ড স্যানিটাইজ়ার ও মাস্ক দোকান গুলোতে রাখার ও নির্দিষ্ট মূল্যে বিক্রির নির্দেশ ও দিলেন ।

বারুইপুরে হ্যান্ড স্যানিটাইজ়র ও মাস্কের কালোবাজারি রুখতে ডিস্ট্রিক্ট এনফোর্সমেন্ট ব্রাঞ্চের হানা...

যদিও ওষুধের দোকানদাররা জানাচ্ছেন, কয়েকশো গুণ বেড়ে গিয়েছে হ্যান্ড স্যানিটাইজ়ার ও মাস্কের চাহিদা । তাই অর্ডার দিয়েও তারা মাল পাচ্ছেন না । আর তারা অত্যাবশ্যক পণ্য দুটি ন্যায্য মূল্যেই বিক্রি করছেন । এদিন সাধারণ মানুষ থেকে শুরু করে আধিকারিকরা ও বারুইপুরে ওষুধ দোকানগুলিতে মাক্স ও হ্যান্ড স্যানিটাইজ়ার পেলেন না । সাধারণ মানুষ নিয়মিত মাস্ক নিতে এসেও না পেয়ে আতঙ্কের মধ্যেই ঘরে ফিরছে ।

ABOUT THE AUTHOR

...view details