পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 15, 2021, 6:53 AM IST

ETV Bharat / state

করোনা স্বাস্থ্যবিধি শিকেয়, ঈদে ডায়মন্ড হারবারে নদীর ধারগুলিতে উপচে পড়া ভিড়

আট থেকে আশি । মুখে অনেকের মাস্কই ছিল না । করোনা স্বাস্থ্যবিধিকে কার্যত শিকেয় তুলে মাস্ক ছাড়া অবাধে ঘোরাফেরা, সেলফি তোলা চলছিল । প্রশাসনের তরফ থেকে বারণ বা জমায়েত ছাড়া ঈদ উৎসব পালন করার কথা বললেও প্রশাসনের নজরদারি কোথাও দেখা মেলেনি। সামাজিক দূরত্ব বিধি ও করোনা স্বাস্থ্যবিধি কার্যত শিকেয় উঠেছে । গতকাল ঈদের দিনে এমনই ছবি দেখা গেল ।

করোনা স্বাস্থ্যবিধি শিকেয়, ঈদে ডায়মন্ড হারবারে নদীর ধারগুলিতে উপচে পড়া ভিড়
করোনা স্বাস্থ্যবিধি শিকেয়, ঈদে ডায়মন্ড হারবারে নদীর ধারগুলিতে উপচে পড়া ভিড়

ডায়মন্ড হারবার, 15 মে : প্রশাসনিক নিয়মকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে জাঁকজমকের সঙ্গে ঈদ পালন করা হল ডায়মন্ড হারবারে । করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ায় দৈনিক আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা চিন্তা বাড়াচ্ছে । এই পরিস্থিতিতে রাজ্যে শুরু হয়েছে আংশিক লকডাউন । এমনকি ঈদের উৎসবের আনন্দে ভাঁটা পড়েছে । ঈদ পালনে 50 জনের বেশি জমায়েত করা যাবে না বলে জানিয়ে দিয়েছিল রাজ্য সরকার । আর সামাজিক দূরত্ব বজায় ও মাস্ক পরা তো প্রথম থেকেই নিয়মে ছিল । কিন্তু এর সম্পূর্ণ উল্টো ছবি দেখা গেল ডায়মন্ড হারবারে । গতকাল ঈদে ডায়মন্ডহারবার হুগলি নদীর তীরে ও কেল্লার মাঠে উপচে পড়া ভিড় দেখা গেল ।

আট থেকে আশি । মুখে অনেকের মাস্কই ছিল না । করোনা স্বাস্থ্যবিধিকে কার্যত শিকেয় তুলে মাস্ক ছাড়া অবাধে ঘোরাফেরা, সেলফি তোলা চলছিল । প্রশাসনের তরফ থেকে বারণ বা জমায়েত ছাড়া ঈদ উৎসব পালন করার কথা বললেও প্রশাসনের নজরদারি কোথাও দেখা মেলেনি। সামাজিক দূরত্ব বিধি ও করোনা স্বাস্থ্যবিধি কার্যত শিকেয় উঠেছে । সংক্রমণ আরও বড়ার আশঙ্কা করছে মানুষ ।

আরও পড়ুন,কোভিশিল্ডের দু’টি ডোজের মধ্যে ব্যবধান বাড়ানোর সিদ্ধান্তের প্রশংসায় ফসি

সাধারণ মানুষের দাবি, করোনা নিয়ে আরও করা হোক প্রশাসন । মাস্ক ছাড়া যে সকল মানুষ রাস্তায় ঘোরাঘুরি করছে তাদের অবিলম্বে আটক করে আইনানুগ ব্যবস্থা নিক পুলিশ ।

ABOUT THE AUTHOR

...view details