পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 29, 2021, 10:11 AM IST

ETV Bharat / state

জোয়ারের জলে লোকালয়ে ঢুকে পড়ল কুমির

যশ আর পূর্ণিমার ভরা কোটালে সমুদ্রের জল নদীতে ঢুকে জলস্ফীতি বেড়ে গিয়েছিল সুন্দরবনের বিস্তীর্ণ অঞ্চলে ৷ এর ফলে নদী থেকে লোকালয়ের একটি পুকুরে ঢুকে পড়ে কুমির ৷ পরে তাকে উদ্ধার করেন বন দফতরের কর্মীরা ৷

নদী থেকে পুকুরে কুমির
নদী থেকে পুকুরে কুমির

পাথরপ্রতিমা, 29 মে : যশ আর পূর্ণিমার ভরা কোটালের জেরে সুন্দরবনের নদীতে ব্যাপক মাত্রায় জলস্ফীতিতে প্লাবিত হয়েছে বহু এলাকা । এর ফলে নদী থেকে লোকালয়ে ঢুকে পড়ে কুমির । জল নেমে গেলে স্থানীয় একটি পুকুরে কুমিরটির দেখা মেলে ।

ঘটনাটি পাথরপ্রতিমার ব্রজবল্লভপুর গ্রাম পঞ্চায়েতের গোবিন্দপুর আবাদের । জানা গিয়েছে, যশের ফলে বুধবার সকাল থেকেই জলমগ্ন হয়ে পড়েছিল নদী লাগোয়া গোবিন্দপুর আবাদ গ্রাম । নদী আর লোকালয়ের জলস্তর এক হয়ে যাওয়ায় নদী থেকে কুমির ঢুকে পড়ে গ্রামে । শুক্রবার সকালে ভাটার সময় জল নেমে গেলে এলাকার বাসিন্দা বিষ্ণু দাসের পুকুরে একটি কুমিরকে ভেসে থাকতে দেখেন স্থানীয়রা । খবর দেওয়া হয় বন দফতরের রামগঙ্গা রেঞ্জ অফিসে ।

গোবিন্দপুর আবাদে পুকুর থেকে উদ্ধার কুমির

আরও পড়ুন :ফরাক্কায় গঙ্গার পাড়ে ধস, তলিয়ে গেল 30টি নৌকা

ঘটনাস্থলে পৌঁছে বেশ কিছুক্ষণের চেষ্টায় কুমিরটিকে পুকুর থেকে উদ্ধার করে নিয়ে যান বনকর্মীরা । বন দফতর সূত্রে জানা গিয়েছে, এই স্ত্রী কুমিরটির দৈর্ঘ্য প্রায় সাড়ে 9 ফুট । উদ্ধারের পর কুমিরটির স্বাস্থ্য পরীক্ষা করেন পশু চিকিৎসক । কুমিরটি পুরোপুরি সুস্থ থাকায় তাকে লোথিয়ান দ্বীপ ওয়াইল্ডলাইফ স্যাংচুয়ারিতে ছেড়ে দেওয়া হয়েছে ।

তবে এলাকায় আরও কুমির ঢুকে পড়ার আশঙ্কায় ভয়ে রয়েছেন বাসিন্দারা ।

ABOUT THE AUTHOR

...view details