পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 30, 2023, 5:24 PM IST

ETV Bharat / state

TMC-ISF Clash: ফের তৃণমূল-আইএসএফ সংঘর্ষে উত্তপ্ত ভাঙড়, আহত একাধিক

শনিবার রাতে তৃণমূল ও আইএসএফ সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে দক্ষিণ 24 পরগনার ভাঙর ৷ দু'পক্ষই পরস্পরের বিরুদ্ধে অভিযোগ এনেছে ৷

ETV Bharat
ফাইল ছবি

তৃণমূল-আইএসএফ সংঘর্ষে উত্তপ্ত ভাঙড়

ভাঙড়, 30 এপ্রিল:ফের তৃণমূল-আইএসএফ সংঘর্ষে উত্তপ্ত ভাঙড় । আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকীর রাজনৈতিক সভার মঞ্চ বাঁধাকে কেন্দ্র করে ভাঙড়ে আইএসএফ ও তৃণমূল কংগ্রেসের মধ্যে শনিবার রাতে খণ্ডযুদ্ধ বাঁধে । ঘটনায় আহত হন দুই পক্ষের বেশ কয়েকজন । এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ায় । ঘটনাস্থলে পুলিশ পিকেটিং বসানো হয়েছে ।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, রবিবার ভাঙড়ের জাগুলগাছি এলাকায় সভা করার কথা ছিল আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকীর । সভার জন্য নির্ধারিত জায়গায় মঞ্চ বাঁধতে গেলে তৃণমূল কংগ্রেস সেই মঞ্চ ভেঙে দেয় বলে আইএসএফের কর্মীদের অভিযোগ । এমনকি আইএসএফ কর্মীদের ব্যাপক মারধর করা হয় বলেও দাবি তাঁদের । যদিও এইসব অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল কংগ্রেস ৷ তাদের পালটা দাবি, এলাকায় অশান্তির পরিবেশ তৈরি করার জন্য আইএফএস এইসব করছে । কোনও আইএসএফ কর্মীকে মারধর করা হয়নি বলে দাবি তৃণমূলের ।

তৃণমূলের আরও অভিযোগ, এলাকায় তাদের পরিচালিত একটি ক্লাব ভাঙচুর করেন আইএসএফ কর্মীরাই । এমনকী তৃণমূল কর্মীরা প্রতিবাদ করলে উলটে তাঁদেরকেই ব্যাপক মারধর করা হয় । আহতদের মধ্যে কয়েকজনকে নলমুড়ি হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর কলকাতায় স্থানান্তরিত করা হয়েছে । এই প্রসঙ্গে তৃণমূল নেতা আইনাল মোল্লা বলেন, "আমাদের জাগুলগাছি মাঠের ধারে কিছু লোক বসে আড্ডা মারছিলেন । সেখানে হঠাৎ কিছু লোক এসে তাঁদের বেধড়ক মারধর শুরু করেন । কোনও কথা না বলেই মারতে থাকে । একজনের হাতে গুরুতর আঘাত লাগে । তাদেরকে আমরা হাসপাতালে নিয়ে এসেছি ।"

আরও পড়ুন: অভিষেকের সভায় তৃণমূল বিধায়কের পকেট মারল দলেরই কর্মী, ভাইরাল ভিডিয়ো

এর পালটা আইএসএফ নেতা ফিরোজ মোল্লা জানান, আইএসএফ-এর পূর্ব নির্ধারিত একটি জনসভা হওয়ায় কথা ছিল । সমস্ত জায়গা থেকে প্রয়োজনীয় অনুমতি নিয়ে মঞ্চ বাঁধার কাজ হচ্ছিল ৷ হঠাৎই সেখানে হামলা চালায় তৃণমূল কর্মীরা ৷ তাঁরা এসে মঞ্চ ভাঙচুর করে । আইএসএফ কর্মীদের মারধর করা হয় । অন্যদিকে, ওই ঘটনার রেশ রবিবার সকালেও এলাকায় ছিল ৷ এখনও এলাকা থমথমে হয়ে আছে । উল্লেখ্য, শুক্রবার তৃণমূলের এক সভা থেকে ভাঙড় বিধানসভার সহ কনভেনার আব্দুর রহিম মোল্লাকে কিছু বিতর্কিত মন্তব্য করতে শোনা যায় । তারপরেই ফের এদিনের ঘটনায় আতঙ্কিত এলাকাবাসী ।

ABOUT THE AUTHOR

...view details