পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 2, 2021, 9:29 AM IST

ETV Bharat / state

Gosaba Bypoll : বাকি তিন কেন্দ্রের সঙ্গে চলছে গোসাবা উপনির্বাচনের ভোট গণনা

আজ গোসাবা-সহ রাজ্যের চার কেন্দ্রের উপনির্বাচনের ফল ঘোষণা। এর মধ্যে গোসাবা বিধানসভা কেন্দ্রে চার প্রার্থীর ভাগ্য নির্ধারিত হবে। সকাল আটটা থেকে ভোট গণনা শুরু হয়েছে গোসাবা কেন্দ্রে। ক্যানিংয়ের ট্যাংরাখালি বঙ্কিম সর্দার কলেজে চলছে ভোট গণনা।

Gosaba Bypoll
বাকি তিন কেন্দ্রের সঙ্গে আজ ভাগ্য়-নির্ধারণ গোসাবার

গোসাবা, 2 নভেম্বর : 2021 বিধানসভা নির্বাচনে তৃণমূলের দখলে গিয়েছিল গোসাবা কেন্দ্রটি। বিপুল ভোটে জয়লাভ করে বিধায়ক হয়েছিলেন জয়ন্ত নস্কর। কিন্তু জয়লাভের পর গত জুনে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয় বর্ষীয়ান বিধায়কের ৷ স্বভাবতই নিয়ম মেনে গোসাবা বিধানসভা কেন্দ্রে উপ-নির্বাচনের প্রস্তুতি শুরু হয় ৷ অবশেষে 30 অক্টোবর শান্তিপুর, দিনহাটা, খড়দা বিধানসভা কেন্দ্রের সঙ্গে ভোট গ্রহণ প্রক্রিয়া হয় সেখানে।

আজ গোসাবা-সহ রাজ্যের চার কেন্দ্রের উপনির্বাচনের ফল ঘোষণা। এর মধ্যে গোসাবা বিধানসভা কেন্দ্রে চার প্রার্থীর ভাগ্য নির্ধারিত হবে। সকাল আটটা থেকে ভোট গণনা শুরু হয়েছে গোসাবা কেন্দ্রে। ক্যানিংয়ের ট্যাংরাখালি বঙ্কিম সর্দার কলেজে চলছে ভোট গণনা। 3টি হলে চলবে গণনা। গণনার জন্য রয়েছে একুশটি টেবিল। মোট 16 রাউন্ড গণনা হবে। কেন্দ্রের মোট ভোটার 2 লক্ষ 30 হাজার 8 জন। প্রায় 80 শতাংশ ভোট পড়েছে এখানে। এক নির্দল-সহ মোট চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বী হয়েছে গোসাবায়। তবে লড়াই মূলত তৃণমূল কংগ্রেস ও বিজেপি প্রার্থীর মধ্যে। করোনা-বিধি মেনে মহকুমা প্রশাসনের পক্ষ থেকে ভোট গণনার ব্যবস্থা করা হয়েছে।

আরও পড়ুন : শান্তিপুরে মহুয়া মৈত্রের বিরুদ্ধে গণনা প্রভাবিত করার অভিযোগ বিজেপির

ভোট গণনার সময় ভোটকেন্দ্রে যাতে অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেজন্য সকাল থেকে ভোট গণনা কেন্দ্রের সামনে মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় বাহিনী। কর্মী-সমর্থকদের ভোট গণনা কেন্দ্র থেকে 100 মিটার দূরে থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন। ভোটগ্রহণ কেন্দ্রের কাছে জারি হয়েছে 144 ধারা। জয়ন্ত নস্করের মৃত্যুর পর গোসাবা বিধানসভা কার দখলে থাকবে, আর কয়েক ঘণ্টার মধ্যেই তা জানা যাবে ৷

ABOUT THE AUTHOR

...view details