পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 4, 2023, 1:05 PM IST

ETV Bharat / state

Panchayat Elections 2023: গ্রামবাসীদের ক্ষোভের মুখে বিজেপি প্রার্থীরা, ভোট বয়কটের হুঁশিয়ারি

ভোটের প্রচারে গিয়ে ক্ষোভের মুখে পড়লেন বিজেপির তিন প্রার্থী ৷ তাঁদের গ্রামে ঢুকতে বাধা দেন গ্রামবাসীরা ৷ কোনও দলকেই ভোট দেবেন না বলে হুঁশিয়ারি এলাকাবাসীদের।

Panchayat Elections 2023
গ্রামবাসীদের ক্ষোভের মুখে বিজেপি প্রার্থীরা

গ্রামবাসীদের ক্ষোভের মুখে বিজেপি প্রার্থীরা

সাগর, 4 জুলাই: 8 জুলাই রাজ্যের পঞ্চায়েত নির্বাচন। আর এই পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে ভোট ময়দানে নেমে পড়েছেন রাজনৈতিক দলের প্রার্থীরা। এলাকায় ঘুরে ঘুরে ভোট প্রচার করছেন শাসক-বিরোধী দলের নেতারা। এবার ভোট প্রচারে গিয়ে সাধারণ মানুষের ক্ষোভের মুখে পড়লেন বিজেপি তিন প্রার্থী। ঘটনাটি ঘটেছে দক্ষিণ 24 পরগনার গঙ্গাসাগরের বামুন খালির 26 নম্বর বুথে।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে দক্ষিণ 24 পরগনার গঙ্গাসাগরের বামুন খালি 26 নম্বর বুথে পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে বিজেপির তিন প্রার্থী ভোটের প্রচারে যান। গ্রাম পঞ্চায়েতের প্রার্থী রিয়া দাস বর, পঞ্চায়েত সমিতির প্রার্থী রঞ্জিত হাজরা ও জেলা পরিষদের প্রার্থী কাকলি প্রামানিক ভুঁইয়া প্রচারে যান।

বিজেপির এই তিন প্রার্থী এলাকায় ভোটের প্রচারে গেলে স্থানীয়রা তাঁদের গ্রামে ঢুকতে বাধা দেন। গ্রামবাসীদের দাবি, ভোট আসে ভোট যায় ৷ ভোটের সময় বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা ভোট পাখি হয়ে এলাকায় আসে। ভোট মিটে গেলে এলাকায় আর তাঁদের দেখা যায় না। দীর্ঘদিন ধরে এলাকায় বেহাল হয়ে পড়ে রয়েছে রাস্তা।

বারবার প্রশাসনকে জানিয়েও কোনও লাভ হয়নি। রাস্তা মেরামতি না-হলে কোনও দলকেই ভোট দেব না এমনটাই হুঁশিয়ারি দেন এলাকাবাসী। এছাড়াও ভোট বয়কটের দাবি তোলেন তাঁরা। গ্রামবাসীদের আরও দাবি, এই গ্রাম পঞ্চায়েতে রাজ্যের শাসকদল ক্ষমতায় থাকলেও কোনওপ্রকার উন্নয়নমূলক কাজ করেনি ৷ বেশ কিছুক্ষণ বিজেপি প্রার্থীদেরকে ঘিরে বিক্ষোভ এদিন দেখান এলাকাবাসীরা ৷

পরে বিজেপি প্রার্থীরা আশ্বাস দেন, যদি পঞ্চায়েতে বিজেপি ক্ষমতায় আসে তাহলে 15 দিনের মধ্যে এই বেহাল রাস্তা কংক্রিটের করে দেওয়া হবে ৷ উল্লেখ্য, রবিবার হুগলির সিঙ্গুরে বিজেপি প্রার্থীদের সমর্থনে গ্রামে গ্রামে প্রচারে যান বিজেপি সাংসদ লকেট। সেখানে গিয়েও গ্রামবাসীদের ক্ষোভের মুখে পড়েন রাজ্য বিজেপির এই দাপুটে সাংসদ ৷

আরও পড়ুন:'নির্বাচনের পর স্ট্রংরুম পাহারা দেবেন', শিলিগুড়িতে প্রচারসভায় বার্তা শুভেন্দুর

ABOUT THE AUTHOR

...view details