পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 5, 2021, 8:19 PM IST

ETV Bharat / state

রাজ্য়ের মডেল ভাঙড়, সভামঞ্চ থেকে বললেন মমতা

আজ ভাঙড়ের ভোজেরহাট খেলার মাঠে প্রার্থী রেজাউল করিমের সমর্থনে এই নির্বাচনী সভা হয়। সভার উপস্থিত ছিলেন অভিনেত্রী সায়ন্তিকা। বিকালে চারটে নাগাদ মুখ‍্যমন্ত্রী সভাস্থলে পৌঁছন। প্রথমেই তিনি ভাঙড় নিয়ে বক্তব্য শুরু করেন।

Mamata
সভামঞ্চে মমতা

ভাঙড়, 5 এপ্রিল : ভাঙড়ই রাজ‍্যের মডেল। নির্বাচনী প্রচারে এসে ভাঙড়ের বুকে দাঁড়িয়ে স্পষ্ট ভাষায় ভাঙড়ের শস্য উৎপাদন নিয়ে একথাই বললেন মমতা বন্দ্য়োপাধ্য়ায় ।

আজ ভাঙড়ের ভোজেরহাট খেলার মাঠে প্রার্থী রেজাউল করিমের সমর্থনে এই নির্বাচনী সভা হয়। সভার উপস্থিত ছিলেন অভিনেত্রী সায়ন্তিকা। বিকালে চারটে নাগাদ মমতা বন্দ্য়োপাধ্য়ায় সভাস্থলে পৌঁছন। প্রথমেই তিনি ভাঙড় নিয়ে বক্তব্য শুরু করেন। তিনি বলেন, "শস্য উৎপাদনে ভাঙড়কে রাজ‍্যের মডেল বলে জানান। এখানে যা শস্য় উদ্বোধন হয় সারা রাজ‍্যে তা হয় না। তাই পঁচিশ হাজার কোটি টাকা সমবায়কে দেওয়া হয়েছে। অনেকগুলো সমবায় তৈরি করে দেওয়া হয়েছে যাতে তারা ভালো ভাবে শস্য উৎপাদন করতে পারে।"

আরও পড়ুন- টাকা ছড়াচ্ছেন রানাঘাট দক্ষিণের বিজেপি প্রার্থী ? মহুয়ার টুইটে বিতর্ক

আজ দলের তরফে মমতাকে ভাঙড় ১ নাম্বার ব্লকের সমবায় সমিতির গামছা উপহার দেওয়া হয়। মুখ‍্যমন্ত্রী ওই গামছা বাড়িতে নিয়ে যাওয়ার কথা জানান। ভাঙড়ের প্রার্থী ডাক্তার রেজাউল করিমকে কেন করা হয়েছে তাও বিস্তারিত জানান মুখ‍্যমন্ত্রী। ভাঙড়ে একটি ভাল হাসপাতাল তৈরি করার ইচ্ছা রয়েছে তাঁর। প্রার্থী জিতলে তাঁকেই সেই দায়িত্ব দিতে চান ৷


ওই সভামঞ্চ থেকে বিজেপিকে আক্রমণ করে মুখ‍্যমন্ত্রী বলেন, "বিজেপি সম্প্রদায়িক হিংসা করে ৷ ওদের ভোট দেওয়া উচিত নয়। আমি বাংলার পাহারাদার। এখানে কোনও রকম হিংসা করতে দেব না।সারা দেশের মধ্যে একমাত্র আমার রাজ‍্যে এনপিআর করতে দেয়নি। অনান্য় রাজ‍্যে এনপিআর হয়েছে। আমি আছি বলে এ-রাজ‍্যে হিন্দুরাও ভাল আছে, মুসলিমরাও ভাল আছেন।" তিনি বিজেপির বিরুদ্ধে তোপ দেগে বলেন, "ওরা রামকৃষ্ণের থেকেও বড় হয়ে গিয়েছে। ওরা ছদ্মবেশী শয়তান।"

বিজেপির পাশাপাশি আইএসএফ তথা আব্বাস সিদ্দিকীর বিরুদ্ধেও ক্ষোভ উগরে দেন মুখ‍্যমন্ত্রী। আব্বাস সিদ্দিকীর নাম না করে তিনি বলেন, "বিজেপির কাছ থেকে টাকা নিয়ে ধর্ম নিয়ে ভাগাভাগির করার চেষ্টা করছে। ছয় মাসের মধ্যে কয়েক কোটি টাকার মালিক হয়েছে। ও কাল কেউটে সাপের থেকেও ভয়ঙ্কর।"

এর পাশাপাশি দলীয় কর্মী এবং মহিলাদের সতর্ক করেন।তিনি বলেন, "ভোটের ৪৮ ঘণ্টা আগে কিছু বাইরের পুলিশ ভয় দেখাবে। ভয় দেখালে ছবি তুলে রাখুন এবং হাতা খুন্তি নিয়ে তৈরি থাকবেন তাদের একটু আদর করে দেবেন।"

ABOUT THE AUTHOR

...view details