পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 1, 2021, 7:47 PM IST

ETV Bharat / state

Covid Fighter Lost Job: পুজোর মুখে কাজ হারালেন ডায়মন্ডহারবার হাসপাতালের অস্থায়ী কর্মীরা

পুজোর মুখে কাজ হারালেন ডায়মন্ডহারবার মেডিক্যাল কলেজ হাসপাতালের 50 জন অস্থায়ী কর্মী। প্রতিবাদে হাসপাতালের ইমারজেন্সি বিভাগের সামনে অবস্থান বিক্ষোভ দেখান তাঁরা ৷

Covid Fighter Lost Job
পুজোর মুখে কাজ হারালো ডায়মন্ডহারবার হাসপাতালের কোভিড যোদ্ধারা

ডায়মন্ডহারবার, 1 অক্টোবর: করোনা প্যানডেমিক পরিস্থিতিতে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে মানুষের জন্য কাজ করেও পুজোর মুখে কাজ হারালেন ডায়মন্ডহারবার মেডিক্যাল কলেজ হাসপাতালের অস্থায়ী কর্মীরা। শুক্রবার কাজে এসে তাঁরা জানতে পারেন, গতকাল বৃহস্পতিবার শেষ হয়ে গিয়েছে কাজের এক বছরের চুক্তি। তাই নতুন করে চুক্তি নবীকরণ না হওয়া পর্যন্ত তাঁরা আর কাজে যোগ দিতে পারবেন না। এই কথা শোনার পর ক্ষোভে ফেটে পড়েন 50 জন কোভিড যোদ্ধারা ।

কাজ হারানো অস্থায়ী কর্মীরা হাসপাতাল কর্তৃপক্ষকে বিষয়টি জানান ৷ কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষকে জানিয়েও কোনও সুরাহা না মেলায় দুপুরে ডায়মন্ডহারবার মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ইমারজেন্সি বিভাগের সামনে অবস্থান বিক্ষোভে বসেন তাঁরা। বিক্ষোভকারীদের দাবি, কাজের চুক্তি নবীকরণ না হওয়া পর্যন্ত এভাবেই তাঁরা অবস্থান বিক্ষোভে চালিয়ে যাবেন। যদিও হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, কর্মীদের নতুন করে চুক্তি নবীকরণের জন্য স্বাস্থ্য ভবনে ফাইল পাঠানো হয়েছে। নির্দেশ মিললে ওই কর্মীরা আবার কাজে যোগ দিতে পারবেন।

পুজোর মুখে কাজ হারালেন ডায়মন্ডহারবার হাসপাতালের কোভিড যোদ্ধারা

আরও পড়ুন:টানা বৃষ্টিতে ভাঙছে বহু কাঁচাবাড়ি, দুর্যোগ পরিস্থিতি নিয়ে বৈঠক জেলাশাসকের

পুজোর মুখে কাজ হারানোয় আর্থিক অনটনে পড়বে বলে আশঙ্কা করছে কর্মীদের পরিবার। করোনার সময় অক্লান্ত পরিশ্রম করে রোগীদের সুস্থ করে তোলার পর তাঁদের এই করুণ অবস্থা হবে তা কখনও ভাবতে পারেনি কর্মীরা। করোনার সময় রোগীদের পাশে থেকে কাজ করায় সংবর্ধনাও পেয়েছিলেন তাঁরা ৷ আন্দোলনকারীদের দাবি, অবিলম্বে তাঁদের কাজে যোগ দেওয়ার ব্যবস্থা করতে হবে স্বাস্থ্য দফতরকে।

ABOUT THE AUTHOR

...view details