পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

South 24 Pargana : তৃতীয় ঢেউয়ের আগেই দক্ষিণ 24 পরগনায় বাড়ল কনটেনমেন্ট জোন

পশ্চিমবঙ্গের করোনা গ্রাফে একাধিকবার সবচেয়ে বেশি সংক্রমণ দেখা গিয়েছে দক্ষিণ 24 পরগনা জেলায় ৷ সংক্রমণের বাড়বৃদ্ধি রুখতে এবার এই জেলায় বাড়ানো হল মাইক্রো কনটেনমেন্ট জোনের সংখ্যা ৷

By

Published : Aug 23, 2021, 11:43 AM IST

পুলিশ কর্মী
পুলিশ কর্মী

আলিপুর, 23 অগস্ট : আসছে করোনার তৃতীয় ঢেউ ৷ বিশেষজ্ঞদের মতে, অক্টোবরেই দেশে আছড়ে পড়তে পারে এই তৃতীয় ঢেউ ৷ পশ্চিমবঙ্গের করোনা গ্রাফে অনেকবারই সংক্রমণের নিরিখে এগিয়ে থেকেছে দক্ষিণ 24 পরগনা ৷ তাই সংক্রমণ কমাতে এবার জেলায় বাড়ানো হল মাইক্রো কনটেনমেন্ট জোনের সংখ্যা ।

কয়েকটি ব্লকের বিভিন্ন এলাকায় করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী হওয়ায় নতুন করে সাতটি জায়গাকে মাইক্রো কনটেনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করেছে দক্ষিণ 24 পরগনা জেলা প্রশাসন । সেই এলাকাগুলিতে এখন থেকেই শুরু হয়েছে কড়া নজরদারি ৷ পথচলতি মানুষকে সচেতন করতে রাস্তায় নেমেছে পুলিশ ।

পথচলতি মানুষকে মাস্ক পরিয়ে সচেতন করছেন পুলিশ কর্মী
প্রশাসন ও স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর ধাপে ধাপে দক্ষিণ 24 পরগনায় 40টিরও বেশি মাইক্রো কনটেনমেন্ট জোন চিহ্নিত করা হয় । এর পাশাপাশি বিষ্ণুপুর-2 এবং গোসাবা এই দুই ব্লকের সাতটি জায়গাকে মাইক্রো কনটেনমেন্ট জোন হিসেবে ঘোষণা করল জেলা প্রশাসন । সব মিলিয়ে এখন জেলায় মোট কনটেনমেন্ট জোনের সংখ্যা দাঁড়াল 56টি ।

নতুন জোনগুলির মধ্যে রয়েছে গোসাবার রাঙাবেলিয়া গ্রাম পঞ্চায়েতের রানিপুর পূর্বপাড়া ও পশ্চিমপাড়া, গোসাবা ঘাট থেকে ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র পর্যন্ত এলাকা এবং ছোট মোল্লাখালি গ্রাম পঞ্চায়েতের হেঁতাল বাড়ি দক্ষিণ এলাকা । অন্যদিকে বিষ্ণুপুর-2 ব্লকের আমতলা বাজার এলাকা এবং কালিচরণপুর পঞ্চায়েতের গোবিন্দপুর সামন্তপাড়া, আদকপাড়া এবং উত্তর গোবিন্দপুর মুসলিম পাড়া এলাকাকে কনটেনমেন্ট জোন ঘোষণা করা হয়েছে ।

আরও পড়ুন :Raksha Bandhan : দক্ষিণ 24 পরগনা জুড়ে সাড়ম্বরে পালিত রাখি বন্ধন উৎসব

ABOUT THE AUTHOR

...view details