পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 27, 2022, 7:33 PM IST

ETV Bharat / state

Bhangar CPM: ভাঙড়ে সিপিএমের মিছিলে হামলার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

সিপিএমের মিছিল চলাকালীন হামলায় অভিযুক্ত তৃণমূল (Bhangar CPM)৷ রবিবার দুপুরে ঘটনাটি ঘটেছে দক্ষিণ 24 পরগনার ভাঙড়ে ৷

Etv Bharat
ভাঙড়ে সিপিএমের মিছিলে হামলার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে

ভাঙড়, 27 নভেম্বর: সিপিএমের মিছিলে তৃণমূলের হামলার অভিযোগ ঘিরে রবিবার দুপুরে উত্তপ্ত হল ভাঙড় (Allegation of Attack on CPM procession against TMC in Bhangar)৷ প্রথমে স্থানীয় তৃণমূল নেতাদের সঙ্গে বাম কর্মীদের বচসার পর তাদের মিছিলে হামলা চালানোর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে । ঘটনায় আহত বেশ কয়েকজন সিপিএম কর্মী । শুরুতে অভিযোগ অস্বীকার করলেও পরবর্তীতে হামলার কথা 'স্বীকার' করে নেন স্থানীয় তৃণমূল নেতা তথা দক্ষিণ 24 পরগনা তৃণমূলের ট্রেড ইউনিয়নের ভাইস চেয়ারম্যান জুলফিকার মোল্লা । এদিকে ঘটনার পরই বাসন্তী হাইওয়ে অবরোধ করে বামেরা । খবর পেয়ে ঘটনাস্থলে লেদার কমপ্লেক্স থানার পুলিশ । সড়কপথে সুন্দরবনের মূল সংযোগ মাধ্যম এই বাসন্তী হাইওয়ে । অবরোধের ফলে কিছু সময়ের জন্য ব্যাপক যানজটের সৃষ্টি হয় ৷

পুলিশি মদতেই তৃণমূল কর্মীরা এই কাজ করছে বলে তোপ দেগেছেন বাম নেতা সুজন চক্রবর্তী । সূত্রের খবর, রবিবার ভাঙড়ে পাইখান এলাকা থেকে হাতিশালা পর্যন্ত মিছিলের ডাক দেয় সিপিএম । এই মিছিলেই হামলার অভিযোগ ওঠে এলাকার তৃণমূল কংগ্রেস নেতা জুলফিকার মোল্লা এবং রশিদ মোল্লার বিরুদ্ধে । তবে ঘটনার কথা পরবর্তীতে 'স্বীকার' করে নেন জুলফিকার মোল্লা । তাঁর সাফ দাবি, মমতা-অভিষেকের বিরুদ্ধে অকথ্য ভাষায় গালাগালি দিয়ে স্লোগান দিচ্ছিলেন বাম কর্মীরা । তারই প্রতিবাদ করা হয়েছে । তিনি বলেন,"34 বছর মিথ্যার ধাপ্পা দিয়ে চালিয়েছে । মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নামে বাজে কথা বলছিল ওরা । এটা কি মেনে নেওয়া যায় ? খেটে খাওয়া মেহনতি মানুষের জন্য মমতা কত কী করছেন ৷ তারপরেও গালাগালি দিয়ে স্লোগান দিলে তা মেনে নেওয়া হবে না ।"

ভাঙড়ে সিপিএমের মিছিলে হামলার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে, এই নিয়ে কী বলছে দু'পক্ষ ?

পালটা প্রতিক্রিয়া দিতে গিয়ে বাম নেতা চিত্ত মণ্ডল বলেন, "মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কেউ কিছু বলতে পারবে না ৷ একটা গণতন্ত্রে তাই বলে নাকি ? এখন তো যত বড় দুষ্কৃতী তত বড় তৃণমূলের নেতা । 'বুদ্ধদেব ভট্টাচার্যের হাতে রক্ত' এই কথা তো মমতা বন্দ্যোপাধ্যায় বলতেন । ওদের মনে আছে সেটা ? এখন তৃণমূলের বিরুদ্ধে স্লোগান উঠেছে, 'পঞ্চায়েতে পেলে কত, খেলে কত, হিসাব চাই, হিসাব দাও' । হিসাব দেওয়ার ভয়ে তৃণমূল কাঁপছে । গোটা বাংলায় বামপন্থীরা যেভাবে মানুষকে সঙ্গে নিয়ে চলছে তাতে তৃণমূল ভয় পাচ্ছে । ভয় পাচ্ছে বলেই আক্রমণ করার চেষ্টা করছে । পুলিশকে সঙ্গে নিয়ে এই কাজ করছে । পুলিশ ছাড়া তৃণমূলের এই বাড়বাড়ন্ত হতে পারে না ।"

আরও পড়ুন :সালিশি সভায় যুবককে জুতাপেটা তৃণমূল নেতার, ভাইরাল ভিডিয়ো

ABOUT THE AUTHOR

...view details