পশ্চিমবঙ্গ

west bengal

সাইকেলে 2 হাজার কিমি পথ পাড়ি, বাড়ি ফিরলেন ডায়মন্ডহারবারের যুবক

লকডাউনের জেরে আটকে পড়েছিলেন তামিলনাড়ুতে । সেখান থেকে সাইকেলে বাড়ি ফিরলেন ডায়মন্ডহারবারের যুবক ।

By

Published : Apr 29, 2020, 7:31 PM IST

Published : Apr 29, 2020, 7:31 PM IST

Updated : Apr 29, 2020, 8:34 PM IST

two thousand kilometers
যুবক

ডায়মন্ডহারবার, 29 এপ্রিল : 13 দিন ধরে প্রায় দু'হাজার কিলোমিটার সাইকেল চালিয়ে তামিলনাড়ু থেকে বাড়ি ফিরলেন ডায়মন্ডহারবারের আতিবুল শাহ । আজ সকালে ডায়মন্ডহারবার-2 ব্লকের সিমলা গ্রামের বাড়িতে পৌঁছান বছর 23-এর এই যুবক ।

বছর পাঁচেক ধরে তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, কেরালা সহ একাধিক রাজ্যে সরকারি বা বেসরকারি ভবনে AC মেশিন বসানোর কাজ করছেন তিনি । সেখানে মাস কয়েক থেকে আবার বাড়ি ফিরে আসেন । এবার লকডাউনের কয়েকদিন আগে তামিলনাড়ুতে কাজের জন্য গিয়েছিলেন। কিন্তু, সেখানে কাজ শুরুর আগেই দেশজুড়ে লকডাউন জারি হওয়ায় সমস্যায় পড়েন তিনি । হাতে টাকাও প্রায় শেষ হয়ে গিয়েছিল । বাধ্য হয়ে দিন পনেরো আগে বাড়িতে ফোন করে টাকা চান তিনি । তাঁকে 3 হাজার টাকা পাঠানো হয়। টাকা পেয়েই সাইকেল কিনে ফেলেন । আর তা নিয়েই বাড়ির উদ্দেশে রওনা দেন। সারা দিন সাইকেল চালিয়ে রাতে কোনও মন্দির বা ব্রিজের নিচেই থাকতেন । অনেক পুলিশ কর্মী খাবার কিনে বা টাকা দিয়ে তাঁকে সাহায্য করেছেন । এভাবেই 13 দিন ধরে সাইকেল চালিয়ে অবশেষে বাড়ি ফিরলেন তিনি। তাঁর বাড়িতে রয়েছেন বৃদ্ধ বাবা-মা।

আতিবুল বলেন, "পুলিশের কাছে রাস্তা জানতে চাইলে ওরা বলে দিত। আমার সব কিছু শুনে ওরা কেউ 50 টাকা কেউ বা 100 টাকা দিয়েছে । প্রতিদিন সকালে সাইকেল চালাতে শুরু করতাম। খিদে পেলে কোথাও দাঁড়িয়ে চেয়ে খেতাম।"

ওই যুবকের বাড়ি ফেরার খবর পেয়ে ঘটনাস্থানে পৌঁছান তৃণমূল যুব নেতা মাহাবুবার গায়েন। পরে তাঁকে ডায়মন্ডহারবার জেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা 14 দিন হোম কোয়ারানটিনে থাকার নির্দেশ দেন।

Last Updated : Apr 29, 2020, 8:34 PM IST

ABOUT THE AUTHOR

...view details