পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 16, 2021, 8:05 AM IST

ETV Bharat / state

সরকারি নির্দেশ মেনেই বারুইপুরে অতিরিক্ত বাস চালানোর সিদ্ধান্ত

রাজ্যে কড়া বিধিনিষেধ জারি করতেই প্রত্যেকেই বাড়ি ফিরতে উদ্যোগী । শনিবার রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের ঘোষণার পর থেকেই বাড়ি ফিরতে বিভিন্ন বাসস্ট্যান্ডে ভিড় জমায় যাত্রীরা । তাই যাত্রী সাধারণের কথা মাথায় রেখে এগিয়ে এল বারুইপুর-বাবুঘাট বাস ইউনিয়ন কর্তৃপক্ষ । শনিবার দুপুর ঘোষণার পর থেকেই নির্দিষ্ট রুটে বাড়ানো হয় বাসের সংখ্যা ।

BARUIPUR
বাস পরিষেবা

বারুইপুর, 16 মে: আজ থেকে রাজ্যে জারি হচ্ছে কড়া বিধিনিষেধ । তার আগে প্রত্যেকেই যাতে বাড়ি ফিরতে পারে তার জন্য বাস ইউনিয়নগুলির কাছে আবেদন জানিয়েছিল সরকার। দক্ষিণ 24 পরগনার বারুইপুরে বেসরকারি বাস সংগঠনের পক্ষ থেকে এই ঘটনায় দ্রুত পদক্ষেপ করা হল। তারা অতিরিক্ত সময় বাস চালানোর সিদ্ধান্ত নিয়েছে সংগঠনের সদস্যরা । প্রতিদিন বারুইপুর থেকে সন্ধে 6টা নাগাদ শেষ বাস ছাড়ত । রাজ্যে জারি কড়া বিধিনিষেধের জন্য তা রাত্রি 8টা করার সিদ্ধান্ত নিয়েছে । এছাড়া বাবুঘাট বা কলকাতা থেকে বারুইপুর আসার বাসের সময়সীমাও বাড়ানো হল ।

রাজ্যে কড়া বিধিনিষেধ জারি করতেই প্রত্যেকেই বাড়ি ফিরতে উদ্যোগী । শনিবার রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের ঘোষণার পর থেকেই বাড়ি ফিরতে বিভিন্ন বাসস্ট্যান্ডে ভিড় জমায় যাত্রীরা । তাই যাত্রী সাধারণের কথা মাথায় রেখে এগিয়ে এল বারুইপুর-বাবুঘাট বাস ইউনিয়ন কর্তৃপক্ষ । শনিবার দুপুর ঘোষণার পর থেকেই নির্দিষ্ট রুটে বাড়ানো হয় বাসের সংখ্যা। পাশাপাশি বাড়ানো হয় বাস পরিষেবার সময়ও। যাত্রীরা যাতে নিজেদের গন্তব্যে পৌঁছতে পারে সেকারণেই এই উদ্যোগ বলে জানিয়েছেন, বাস সংগঠনের সদস্য রাজেশ বৈদ্য।

আরও পড়ুন:রাজ্যের লকডাউনকে স্বাগত জানিয়েও কটাক্ষ শমীকের

বাস পরিষেবা

তবে জরুরি পরিষেবাকে ছাড় দেওয়া হলেও বন্ধ থাকবে বাস-ট্যাক্সি সহ অন্যান্য পরিষেবা । তার আগে সরকারের ঘোষণা মতো অনেকটাই বাড়ানো হল বাসের সংখ্যা । ফলে ট্রেন পরিষেবা বন্ধ থাকলেও সমস্যায় পড়তে হল না যাত্রীদের। বাস ইউনিয়নের এই কাজকে সাধুবাদ জানিয়েছে অনেকেই। বাস ইউনিয়নের এই সিদ্ধান্ত মানুষের কাছে অনেকটাই সহজ হল বলে মনে করছে একাংশ ।

ABOUT THE AUTHOR

...view details