পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

3 Kg Tumour Recover From Uterus : অস্ত্রোপচার করে ভাঙড়ে মহিলার জরায়ু থেকে 3 কেজির টিউমার বাদ

অস্ত্রোপচার করে মহিলার জরায়ু থেকে বাদ দেওয়া হল 3 কেজির টিউমার (3 Kg Tumour Recover From Uterus) ৷ ঘটনাটি ঘটেছে ভাঙড়ের ঘটকপুকুর এলাকায় ৷ সেখানেই চিকিৎসাধীন ছিলেন এক গৃহবধূ ৷ অপারেশনের পর ওই মহিলা সুস্থ আছেন ৷

By

Published : Mar 8, 2022, 3:10 PM IST

3 Kg Tumour Recover From Uterus
3 Kg Tumour Recover From Uterus

ভাঙড়, 8 মার্চ : অস্ত্রোপচার করে মহিলার জরায়ু থেকে তিন কেজি ওজনের টিউমার বার করলেন চিকিৎসকরা (3 Kg Tumour Recover From Uterus of a Woman in Bhangar) ৷ ঘটনাটি ঘটেছে ভাঙড়ের ঘটকপুকুর এলাকায় ৷ সেখানেই চিকিৎসাধীন ছিলেন এক গৃহবধূ ৷

অপারেশনের পর ওই গৃহবধূ সুস্থ আছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা। বধূর নাম সাহিনা বিবি । বছর বত্রিশের সাহিনা বিবির বাড়ি কাশীপুর থানার পশ্চিম কাঁঠালিয়া গ্রামে ।

আরও পড়ুন : Kulti Suspected Robbery : কুলটিতে উদ্ধার ধানবাদের গাড়ি চালকের দেহ, ঘটনাস্থল থেকে উধাও গাড়ি

স্থানীয় সূত্রে খবর, প্রায় ষোল বছর আগে সাহিনা বিবির বিয়ে হয় । তাঁর স্বামী আসরাফুল মোল্লা পেশায় একজন রাজিমিস্ত্রি । বিয়ের ছ’বছর পরেও কোন সন্তান না হওয়ায় সাহিনা বিবি বিভিন্ন সরকারি-বেসরকারি হাসাপাতেল ছোটাছুটি করেন । চিকিৎসকরা পরীক্ষা নিরীক্ষা করে জানতে পারেন ওই মহিলার জরায়ুতে একটি ছোট্ট টিউমার আছে । সেটা অপারেশন করলে হয়তো উনি সন্তান ধারণ করতে পারবেন। কিন্তু জরায়ুতে ওই ছোট্ট টিউমার অপারেশন করতে গেলে সেখান থেকে ক্যানসার হয়ে যেতে পারে, সেই আশঙ্কায় টিউমার কমানোর জন্য বিভিন্ন ওষুধ খেলেও অপারেশনের ঝুঁকি নেননি ওই গৃহবধূ ও তাঁর স্বামী । এভাবে টানা 16 বছর কেটে যায় । কয়েকমাস ধরে ওই গৃহবধূ বাসন্তী রাজ্য সড়ক লাগোয়া ঘটকপুকুর বাজারের কাছে একটি বেসরকারি হাসাপাতলে চিকিৎসা করাচ্ছিলেন। সেখানেই চিকিৎসকদের পরামর্শে টিউমার আকারে বেড়ে যাওয়ায় সোমবার অপারেশন হয় তাঁর ।

আরও পড়ুন : Fake Police in Kolkata : ভুয়ো পুলিশ গ্রেফতার কলকাতায়

ঘটকপুকুর হাসাপাতালের চিকিৎসক এসপি রায়ের তত্বাবধানে একটি টিম প্রায় তিন ঘণ্টার চেষ্টায় ওই বিশাল টিউমার এবং তার সঙ্গে আরও কিছু ছোট ছোট টিউমার অপারেশন করে জরায়ু থেকে বার করেন । হাসাপাতালের চিকিৎসক মীর মহম্মদ ফিরোজ বলেন, "এই ধরনের অপারেশন সাধারণত কলকাতার কিছু বড় বড় হাসাপাতালে হয় । আমরা তিন ঘণ্টার চেষ্টায় এটি করতে সমর্থ হয়েছি । রোগী এখন ভাল আছেন । এবার ওপরওয়ালার ইচ্ছে, যাতে উনি তাড়াতাড়ি মা হতে পারেন ।"

ABOUT THE AUTHOR

...view details