পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

তুফানগঞ্জ মহাবিদ্যালয়ে ভাঙচুর, অভিযুক্ত ABVP

By

Published : Jan 6, 2020, 8:46 PM IST

image
তুফানগঞ্জ মহাবিদ্যালয়ের ছাত্র সংসদে ভাঙচুর

কোচবিহার,6 জানুয়ারি : তুফানগঞ্জ মহাবিদ্যালয়ে ছাত্র সংসদ কক্ষ, গার্লস কমনরুম ও একাধিক ক্লাসরুমে ভাঙচুর করা হয় ৷ ABVP-র বিরুদ্ধে এই ভাঙচুরের অভিযোগ এনেছে তৃণমূল ছাত্র পরিষদ ৷ যদিও এই অভিযোগ অস্বীকার করেছে ABVP ৷

আগে তুফানগঞ্জ মহাবিদ্যালয়ের ছাত্র সংসদ তৃণমূল ছাত্র পরিষদের দখলে ছিল । কিন্তু লোকসভা নির্বাচনের ফল বেরোনোর পর ABVP সংসদের দখল নেয় । সম্প্রতি তৃণমূল তা পুনর্দখল করে । এরই মধ্যে গতরাতে কলেজে ভাঙচুর চালানো হয় ৷ ভাঙচুর করা হয় 32টি চেয়ার, চারটি বাল্ব ও কয়েকটি কাঠের বেঞ্চ । এরপরই শুরু হয় রাজনৈতিক চাপানউতোর ৷ তৃণমূল ছাত্র পরিষদ ও ABVP একে অপরের বিরুদ্ধে অভিযোগ, পালটা অভিযোগ করে ৷ তুফানগঞ্জ মহাবিদ্যালয়ের তৃণমূল ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক সমীর দাসের অভিযোগ, রবিবার রাত দু'টোর পর ABVP-র প্রতিনিধিরা কলেজের একটি ঘরের জানলা ভেঙে প্রবেশ করে । তারা কিছু প্লাস্টিকের চেয়ার ভাঙচুর করে । তৃণমূল ছাত্র পরিষদের পতাকা খুলে নিয়ে যায় তারা । যদিও ABVP নেতা শমীক নারায়ণ বাগচি অভিযোগ অস্বীকার করেন । তিনি বলেন, তৃণমূলের গোষ্ঠী কোন্দলের জেরে এই ঘটনা ঘটেছে ।

তৃণমূল ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক সমীর দাসের বক্তব্য

এই বিষয়ে তুফানগঞ্জ মহাবিদ্যালয়ের পক্ষ থেকে তুফানগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ জানানো হয় । ঘটনার তদন্ত শুরু করেছে তুফানগঞ্জ থানার পুলিশ ।

ABOUT THE AUTHOR

...view details