পশ্চিমবঙ্গ

west bengal

Bengal Civic Polls 2022 : আলাদা রাজ্যের দাবি তুললে হাঁটু ভাঙার হুমকি, ফের বিতর্কে উদয়ন

পৌরভোটের প্রচারে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক ও বিজেপির বিধায়ক মালতী রাভা রায়ের নাম না করে হুঁশিয়ারি দিলেন বিধায়ক উদয়ন গুহ (Udayan Guha threatening oppositions)। তাঁর এই মন্তব্যে রাজনৈতিক মহলে শুরু হয়েছে বিতর্ক ৷

By

Published : Feb 19, 2022, 1:59 PM IST

Published : Feb 19, 2022, 1:59 PM IST

ETV Bharat / state

Bengal Civic Polls 2022 : আলাদা রাজ্যের দাবি তুললে হাঁটু ভাঙার হুমকি, ফের বিতর্কে উদয়ন

Udayan Guha News
পৌরভোটের প্রচারে গিয়ে আবারও হুমকি দিয়ে বিতর্কে উদয়ন গুহ

তুফানগঞ্জ, 19 ফেব্রুয়ারি : "কোচবিহারে কেউ যদি মিছিল করে আলাদা রাজ্যের দাবি তোলেন তাহলে হাঁটু আস্ত নিয়ে ফিরে যেতে পারবেন না।" পৌরভোটের প্রচারে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক ও বিজেপির বিধায়ক মালতী রাভা রায়ের নাম না করে এমনই হুঁশিয়ারি দিলেন কোচবিহার জেলা তৃণমূলের চেয়ারম্যান বিধায়ক উদয়ন গুহ (Udayan Guha threatening oppositions)। শাসকদলের বিধায়কের এই মন্তব্য ঘিরে ইতিমধ্যেই শোরগোল পড়ে গিয়েছে জেলা রাজনীতিতে । এর আগেও বিভিন্ন সভায় তিনি বিরোধী রাজনৈতিক দলের নেতা-কর্মীদের পাশাপাশি দলের কর্মীদের হুঁশিয়ারি দিয়েছিলেন । কখনও বিজেপি নেতাদের লাঠিপেটা করার হুঁশিয়ারি আবার দলের একাংশ পৌরসভা নির্বাচনে ভোট না দিলে "দুয়ারে প্রহার" মন্তব্য করে বিতর্ক তৈরি করেছেন দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহ ।

দিনকয়েক আগে তুফানগঞ্জে ভোটপ্রচারে গিয়ে বলেছিলেন বিজেপি নেতা দিলীপ ঘোষ ভোটপ্রচারে এলে ঝাঁটাপেটা করার নিদান দিয়েছিলেন । এরই মধ্যে পৌরসভা ভোটের নির্বাচনী প্রচারে শুক্রবার তুফানগঞ্জে গিয়েছিলেন তিনি । তুফানগঞ্জ শহরের 1 নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের প্রার্থী গৌতম সরকারের সমর্থনে কর্মিসভা ছিল । সেই কর্মিসভায় উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি গিরীন্দ্রনাথ বর্মন, উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমের চেয়ারম্যান পার্থপ্রতিম রায়, যুব তৃণমুল নেতা কমলেশ অধিকারী, বিনয়কৃষ্ণ বর্মনরা ৷ সেখানে বক্তব্য রাখতে গিয়ে দিনহাটার বিধায়ক উদয়ন গুহ বলেন, "কোচবিহারে বানেশ্বর থেকে আমাদের নেত্রী চলে যেতেই নেংটি ইঁদুরের মতো কয়েকজন সেখানে যান ।" গ্রেটারের অনুষ্ঠানে নিশীথ প্রামানিক, তুফানগঞ্জের বিধায়ক মালতি রাভা রায় আলদা রাজ‍্যের দাবি তোলেন । এরপরই হুঁশিয়ারি দিয়ে বলেন, "কেউ যদি কোচবিহারে আলদা রাজ‍্যের দাবিতে মিছিল করেন তাহলে তাঁরা হাঁটু আস্ত রেখে বাড়ি ফিরতে পারবেন না ।" যদিও উদয়ন গুহের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে বিজেপি বিধায়ক মালতি রাভা বলেন, "উদয়নবাবু ভয় পাচ্ছেন । তাই এইধরনের উল্টো পাল্টা মন্তব্য করছেন ।"

পৌরভোটের প্রচারে গিয়ে আবারও হুমকি দিয়ে বিতর্কে উদয়ন গুহ

আরও পড়ুন: প্রচারে এলে দিলীপ ঘোষকে ঝাঁটা নিয়ে তাড়া করার নিদান উদয়নের

পৌরভোটের আগে উদয়ন গুহের এই মন্তব্যে রাজনৈতিক মহলে বিতর্ক শুরু হয়ে গিয়েছে ৷ নির্বাচনে ভোট লুটের চেষ্টা বলেও মনে করছে বিরোধী রাজনৈতিক দলের নেতা-কর্মীরা ৷ পাল্টা হুঁশিয়ারি বিজেপি বিধায়ক মালতি রাভা রায়ের । এদিন তিনি বলেন, "উদয়ন গুহকে আহ্বান জানাচ্ছি । আমি তুফানগঞ্জে আছি । আপনি আসুন কে কার পা ভাঙে দেখে নেব ।"

ABOUT THE AUTHOR

...view details