পশ্চিমবঙ্গ

west bengal

21 July Meeting: 21 জুলাইয়ের প্রস্তুতি সভা ঘিরে কোচবিহারে তৃণমূলের গোষ্ঠী কোন্দল

By

Published : Jun 24, 2022, 10:01 PM IST

21 জুলাইয়ের প্রস্তুতি সভা নিয়ে কোচবিহারে তৃণমূলের গোষ্ঠী কোন্দল (21 July Meeting) ৷

21 July Meeting news
21 জুলাইয়ের প্রস্তুতি সভা ঘিরে জেলা তৃণমূলে গোষ্ঠী কোন্দল

কোচবিহার, 24 জুন :21 জুলাইের প্রস্তুতি সভাকে কেন্দ্র করে তৃণমূলের গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে । শুক্রবার জেলা তৃণমূল সভাপতি পার্থপ্রতিম রায়ের ডাকা ওই বৈঠকে জেলার প্রথম সারির অধিকাংশ নেতাই অনুপস্থিত ছিলেন (21 July Meeting)। জেলার তৃণমূল নেতা তথা প্রাক্তন সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ ও বিধায়ক উদয়ন গুহ কলকাতায় । অপরদিকে এদিনের সভায় জেলা তৃণমূলের চেয়ারম্যান গিরীন্দ্রনাথ বর্মন এবং প্রাক্তন মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মন বিধায়ক জগদীশ বর্মা বসুনিয়া অনুপস্থিত । তৃণমূলের রাজ্য নেতৃত্ব দলের গোষ্ঠী কোন্দল মেটানোর জন্য যতই উদ্যোগ নিক না কেন গোষ্ঠী কোন্দল যে মেটার নয়, তার প্রমাণ দিয়েছে এই সভা ।

কোচবিহারে তৃণমূলের গোষ্ঠী কোন্দল দীর্ঘদিনের । জেলা তৃণমূল প্রাক্তন সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ ও জেলা তৃণমূল সভাপতি পার্থপ্রতিম রায় শিবির কার্যত আড়াআড়িভাবে বিভক্ত। এক গোষ্ঠীর ডাকা মিটিংয়ে হাজির থাকেন না অপর গোষ্ঠী ।

এদিন একুশে জুলাই প্রস্তুতি সভা উপলক্ষে বৈঠক ডাকা হয়েছিল । সেই সভায় জেলার সমস্ত নেতা-মন্ত্রীদের পাশাপাশি ব্লক সভাপতিদের ডাকা হয়েছিল । বিভিন্ন শাখা সংগঠনের সভাপতিদের উপস্থিত থাকার কথা । কিন্তু এদিন আশ্চর্যজনকভাবে অনুপস্থিত ছিলেন প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ, দিনহাটার বিধায়ক উদয়ন গুহ, বিধায়ক জগদীশ বর্মা বসুনিয়া, প্রাক্তন মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মনের মত নেতারা । তবে উপস্থিত ছিলেন জেলা তৃণমূলের বিশিষ্ট নেতা আব্দুল জলিল আহমেদ, মহিলা সভানেত্রী সুচিস্মিতা দেবশর্মা, শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী প্রমূখ ।

21 জুলাইয়ের প্রস্তুতি সভা ঘিরে জেলা তৃণমূলে গোষ্ঠী কোন্দল

আরও পড়ুন : ফের তৃণমূলের গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে শান্তিপুর পৌরসভায়

সভায় বক্তব্য রাখতে গিয়ে তৃণমূল নেতা আব্দুল জলিল আহমেদ বলেন, "জেলা তৃণমূল সভাপতি পার্থপ্রতীম রায় পঞ্চায়েত নির্বাচন করবে । যে যখন সভাপতি, তার কথা অনুযায়ী চলতে হবে । যে সব নেতারা বলবে মিটিংয়ের কথা জানি না, মিটিংয়ের কথা শুনিনি, তাদের কপালে দুঃখ আছে ।" যদিও মিটিংয়ে না-আসা প্রসঙ্গে কোচবিহার জেলা তৃণমূল চেয়ারম্যান গিরীন্দ্রনাথ বর্মন বলেন, "অন্য কাজে ব্যস্ত ছিলাম তাই আসতে পারিনি ।" অপরদিকে প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ বলেন, "কলকাতায় আছি তাই যেতে পারিনি ।"

ABOUT THE AUTHOR

...view details