পশ্চিমবঙ্গ

west bengal

গ্রামে ঢুকতেই ভয়, রাত কাটাবেন কীভাবে ? প্রশ্ন তৃণমূলের অন্দরে

কোচবিহারের বর্তমানে যে রাজনৈতিক অবস্থা সে ক্ষেত্রে বিধায়করা দিনের বেলাতে গ্রামে ঢোকার সাহস পাচ্ছেন না । গ্রামে গিয়ে কীভাবে রাত কাটাবেন তা নিয়ে প্রশ্ন উঠছে দলের অন্দরেই ।

By

Published : Aug 1, 2019, 10:52 AM IST

Published : Aug 1, 2019, 10:52 AM IST

Updated : Aug 1, 2019, 11:07 AM IST

ETV Bharat / state

গ্রামে ঢুকতেই ভয়, রাত কাটাবেন কীভাবে ? প্রশ্ন তৃণমূলের অন্দরে

ছবি

কোচবিহার, 1 আগস্ট : বিধায়কদের প্রতিটি গ্রাম পঞ্চায়েতে গিয়ে রাত কাটানোর পরামর্শ দিয়েছেন স্বয়ং নেত্রী । কিন্তু লোকসভা নির্বাচনের পর থেকে কোচবিহার জেলার বিভিন্ন এলাকায় বিধায়করা দিনের বেলাতেই গ্রামে ঢোকার সাহস পাচ্ছেন না৷ এই পরিস্থিতিতে গ্রামে গিয়ে কীভাবে রাত কাটাবেন, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে দলের অন্দরে । একই সঙ্গে তৃণমূল নেতৃত্বের দাবি, সন্ত্রাস থাকলেও এই কর্মসূচি নেওয়া হবেই ।

কোচবিহারের ন'টি বিধানসভার মধ্যে আটটিতে তৃণমূল ক্ষমতায় । এতদিন জেলাজুড়ে তৃণমূলের দাপট থাকলেও গত লোকসভা নির্বাচনের পর থেকে বিভিন্ন এলাকায় অশান্তি হচ্ছে । বহু এলাকা BJP-র দখলে চলে গেছে । পরিস্থিতি এতটাই উত্তপ্ত যে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ থেকে শুরু করে কোচবিহার জেলা তৃণমূল সভাপতি তথা মন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মণ-সহ অনেক বিধায়কই নিজ নিজ বিধানসভার বিভিন্ন এলাকায় গিয়ে বিক্ষোভের মুখে পড়েছেন । এমন কী, BJP-র বিক্ষোভের জেরে গত দু'মাস বাড়িছাড়া ছিলেন শাসকদলের বিধায়ক জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া । সম্প্রতি পুলিশি প্রহরায় বাড়ি ফিরেছেন তিনি । এখনও তাঁর বাড়ির সামনে পুলিশ প্রহরা রয়েছে । এই পরিস্থিতির মধ্যেই তৃণমূলের তরফে 'দিদিকে বলো' কর্মসূচি ঘোষণা করা হয় । পাশাপাশি নেত্রী বলেছেন, প্রতিটা গ্রাম পঞ্চায়েতে গিয়ে সাধারণ কর্মীর বাড়িতে রাত কাটাতে হবে বিধায়কদের । এ ছাড়া সেখানে গিয়ে দলীয় কর্মী, স্থানীয় বাসিন্দাদের সঙ্গে বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করতে হবে ।

কোচবিহারের বর্তমানে যে রাজনৈতিক অবস্থা সে ক্ষেত্রে বিধায়করা দিনের বেলাতে গ্রামে ঢোকার সাহস পাচ্ছেন না । গ্রামে গিয়ে কীভাবে রাত কাটাবেন তা নিয়ে প্রশ্ন উঠছে দলের অন্দরেই । দলের রাজ্য সম্পাদক তথা দিনহাটার বিধায়ক উদয়ন গুহ বলেন, "যে ব্যর্থতা আমাদের মধ্যে রয়েছে সেটা কাটিয়ে উঠতে হবে । আমরা রাত কাটালে যদি দলীয় কর্মীরা সেখানে থাকতে সাহস পান, সেটা আমাদের দেখতে হবে ।"

দিনহাটার বিধায়ক উদয়ন গুহ

এদিকে, স্থানীয় BJP নেতৃত্বের বক্তব্য, কাটমানি খাওয়া নেতারা টাকা ফেরানোর ভয় ঘরছাড়া । ওদের মানুষই মেনে নিতে পারছে না । তাই, দিদিকে বলো কর্মসূচি করে লাভ নেই । সাধারণ মানুষ জেনে গেছে, কারা তাদের পাশে আছে ।

Last Updated : Aug 1, 2019, 11:07 AM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details