পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 7, 2020, 6:03 PM IST

ETV Bharat / state

বাইরের ট্রাক এলাকায়, পুলিশ-জনতা খণ্ডযুদ্ধ মেখলিগঞ্জে

স্থানীয়দের অভিযোগ, লকডাউনেও সেতুর কাজে বাইরের লরি ঢুকছে এলাকায়। ওই লরি চালকদের মাধ্যমে কোরোনা ছড়াতে পারে বলে অশঙ্কা করছেন তাঁরা।

police-mob-clash-in-Mekhliganj
মেখলিগঞ্জে

কোচবিহার, 7 এপ্রিল: কোরোনা পরিস্থিতিতে দেশজুড়ে চলছে লকডাউন। তথাপি, কোচবিহারের মেখলিগঞ্জ ও হলদিবাড়ির মধ্যে জয়ী সেতুর কাজ চলছে। সেই কাজেই বাইরে থেকে পাথরভর্তি লরি আসায় প্রতিবাদ দেখাল স্থানীয় বাসিন্দারা। ঘটনায় উত্তপ্ত হয়ে উঠল মেখলিগঞ্জ৷ বর্তমান পরিস্থিতিতে এলাকায় বাইরের গাড়ি যাতে না আসে তার ব্যবস্থা নিতে স্থানীয় বাসিন্দারাই আজ ব্রিজের কাজে আসা লরিগুলিকে আটক করে৷ পরে পুলিশ ঘটনাস্থানে এলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে৷ পুলিশকে লক্ষ্য করে ইট-পাথর ছুড়তে শুরু করা জনতা৷ পুলিশের দাবি, এতে আহত হয়েছেন এক পুলিশকর্মী। অন্যদিকে জনতার দাবি, তাঁদের উপর যথেচ্ছ লাঠিচার্জ করা হয়েছে।

স্থানীয়দের অভিযোগ, লকডাউনেও বিভিন্ন জায়গা থেকে সেতুর কাজে বোল্ডার বোঝাই লরি ঢুকছে মেখলিগঞ্জে। এতে সংক্রমণ ছড়াবে বলে অশঙ্কা করছেন তাঁরা। আর সেই কারণেই আজ লরি আটকে প্রতিবাদে দেখান তাঁরা । দাবি ছিল, বর্তমান পরিস্থিতিতে বাইরের লরি চালকেরা আসতে পারবেন না। স্থানীয় বাসিন্দারা যখন বিক্ষোভ দেখাচ্ছিলেন, সেই সময় খবর পেয়ে ঘটনাস্থানে আসে মেখলিগঞ্জ থানার পুলিশ। এরপরেই পুলিশকে লক্ষ্য করে ইট-পাথর ছোড়ে বাসিন্দারা৷ যাতে এক পুলিশকর্মী আহত হন। অন্যদিকে বাসিন্দাদের অভিযোগ, পুলিশ লাঠিচার্জ করে তাড়িয়ে দেয় স্থানীয়দের৷

মেখলিগঞ্জের বাসিন্দা হর্ষবর্ধন রায়, আছিরুদ্দিন মিঞারা বলেন, "কোরোনা পরিস্থিতিতে বাইরে থেকে ট্রাক চালকরা এখানে বোল্ডার নিয়ে আসছেন। এতে আতঙ্ক বাড়ছে সংক্রমণের। সরকারিভাবেও কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না৷"

এই বিষয়ে তিস্তা ব্রিজ কনস্ট্রাকশন বিভাগের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার তন্ময় সরকার বলেন, "বোল্ডারের ট্রাক আসা নিয়ে স্থানীয় কিছু মানুষ আপত্তি তুলেছেন। এর বাইরে কিছু বলা সম্ভব নয়।"

ABOUT THE AUTHOR

...view details