পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 7, 2022, 10:59 PM IST

ETV Bharat / state

PBU Examination Postponed : বন্ধ ইন্টারনেট পরিষেবা, স্থগিত পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা

শিক্ষা দফতরের নির্দেশ অনুযায়ী মাধ্যমিক পরীক্ষা চলাকালীন বিভিন্ন জায়গায় বন্ধ থাকবে ইন্টারনেট পরিষেবা । কোচবিহারে বন্ধ ছিল ইন্টারনেট পরিষেবা । তার জেরেই বিঘ্ন পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তরের প্রথম সেমিস্টারের অনলাইন পরীক্ষায় (PBU Examination Postponed)।

PBU Examination News
স্থগিত পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা

কোচবিহার, 7 মার্চ : মাধ্যমিক পরীক্ষা চলাকালীন জেলার বিভিন্ন জায়গায় ইন্টারনেট সংযোগ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা দফতর । তার জেরে পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর এর প্রথম সেমিস্টারের অনলাইন পরীক্ষা হল না । বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে মাধ্যমিক পরীক্ষা শেষ হলে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা শুরু হবে (PBU Examination Postponed) ।

হঠাৎ করে এই পরীক্ষা স্থগিতের সিদ্ধান্তে ক্ষুব্ধ পড়ুয়ারা । বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দেবকুমার মুখোপাধ্যায় বলেন, "যেহেতু রাজ্য সরকার মাধ্যমিক পরীক্ষার জন্য বেশ কিছু জায়গায় ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার নির্দেশ জারি করেছে । তাই আমরা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত করে দিয়েছি। পরীক্ষাগুলো যেহেতু অনলাইনে হবে । তাই ইন্টারনেট না থাকলে সমস্যা হতে পারে ।"

আরও পড়ুন:WB HS Examination 2022 : মাঝে জয়েন্ট এন্ট্রান্স, বদলে গেল উচ্চমাধ্যমিকের চারটি পরীক্ষার দিন

সোমবার থেকে গোটা রাজ্যে মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছে। পাশাপাশি এদিন থেকেই পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয় অধীনে থাকা কলেজগুলোতে প্রথম সেমিস্টারের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল । কিন্তু মাধ্যমিক পরীক্ষার জন্য কোচবিহার জেলা বেশ কয়েকটি স্থানে ইন্টারনেট সংযোগ বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে । আর এতেই নিজেদের পরীক্ষা স্থগিত করে দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ । বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার্থীদের অভিযোগ, পরীক্ষার জন্য অনেকদিন ধরেই প্রস্তুতি নিচ্ছিলাম। কিন্তু হঠাৎ করে শুনলাম পরীক্ষা হবে না । ফলে আমরা কিছুটা হলেও পিছিয়ে গেলাম । দ্বিতীয় সেমিস্টারের ক্ষেত্র প্রস্তুতির সময় কম পাবো ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details