পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 12, 2019, 1:04 PM IST

Updated : Aug 15, 2019, 4:30 PM IST

ETV Bharat / state

ফেরতের প্রতিশ্রুতি দিয়েও কাটমানি ফেরালেন না কাউন্সিলর, বাড়ির সামনে বিক্ষোভ

প্রধানমন্ত্রী আবাস যোজনায় ঘর তৈরি করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে স্থানীয়দের কাছ থেকে কাটমানি নেওয়ার অভিযোগ ওঠে মেখলিগঞ্জ পৌরসভার কাউন্সিলর মন্টু মণ্ডলের বিরুদ্ধে । কাটমানি ফেরতের দাবি জানান বাসিন্দারা ৷ মন্টুবাবু 11 অগাস্ট সব টাকা ফেরত দেবেন বলে মুচলেকা দেন । সেই মতো গতকাল মন্টু মণ্ডলের বাড়ির সামনে উপস্থিত হন স্থানীয়রা । কিন্তু অভিযুক্ত কাউন্সিলর জানান, তিনি টাকা ফেরত দেবেন না । এর প্রতিবাদে শুরু হয় অবস্থান বিক্ষোভ ।

বিক্ষোভ

কোচবিহার, 12 অগাস্ট : কাটমানি ইশুতে উত্তাল কোচবিহারের মেখলিগঞ্জ পৌরসভা ৷ বিক্ষোভকারীদের অভিযোগ, প্রধানমন্ত্রী আবাস যোজনায় ঘর তৈরি করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে স্থানীয়দের কাছ থেকে কাটমানি নেন মেখলিগঞ্জ পৌরসভার কাউন্সিলর মন্টু মণ্ডল । মন্টুবাবু 11 অগাস্ট সব টাকা ফেরত দেবেন বলে মুচলেকা দেন । সেই মতো গতকাল মন্টু মণ্ডলের বাড়ির সামনে উপস্থিত হন স্থানীয়রা । কিন্তু অভিযুক্ত কাউন্সিলর জানান, তিনি টাকা ফেরত দেবেন না । এর প্রতিবাদে শুরু হয় অবস্থান বিক্ষোভ । বিক্ষোভ চলে সকাল 10 টা থেকে রাত 8 টা পর্যন্ত ।

ভিডিয়োয় শুনুন বক্তব্য

অবস্থা বেগতিক দেখে মন্টু মণ্ডল শেষ পর্যন্ত মাত্র পাচঁজনকে কিছু টাকা ফেরত দেন । বাকি টাকা বুধবার দেবেন বলে আরও একটি মুচলেকা দেন । এবিষয়ে স্থানীয়দের অভিযোগ, " মন্টু মণ্ডল প্রধানমন্ত্রী আবাস যোজনায় ঘর পাইয়ে দেবেন বলে কারও কাছ থেকে 20 হাজার টাকা, কারও কাছ থেকে 40 হাজার করে টাকা নেন । আমরা সেই টাকা ফেরত চাই ৷" বিক্ষোভকারীরা হুঁশিয়ারি দেন, "তিনি(মন্টু মণ্ডল) যদি টাকা ফেরত না দেন, তাহলে আমরা বৃহত্তর আন্দোলনে নামব ৷" মালা রায় নামে এক বিক্ষোভকারী জানান, "আমার স্বামী নেই । এক সন্তান নিয়ে মাসে মাত্র 2000 টাকা আয়ে কোনওরকমে দিনপাত করি । কাউন্সিলর সরকারি ঘর দেবেন বলে আমার কাছ থেকে 20 হাজার টাকা নিয়েছিলেন । কিন্তু পরে কোনও ঘর দেননি ।" এবিষয়ে পৌরসভার বাসিন্দা আসেকার রহমান বলেন, "প্রধানমন্ত্রী আবাস যোজনায় ঘরের নাম করে প্রায় 14 লাখ টাকা তুলেছেন তৃণমূল কাউন্সিলর মন্টু মণ্ডল ৷ সেই কাটমানি ফেরত দেওয়ার কথা ছিল আজ । কিন্তু টাকা ফেরত পাননি বাসিন্দারা । টাকা ফেরত না দিলে তারা বড় বিক্ষোভে নামবেন ।"

এব্যাপারে অভিযুক্ত কাউন্সিলর মন্টু মণ্ডলের কাছ থেকে জানতে চাওয়া হলে তিনি বলেন, "BJP -র চাপে কাটমানি ফেরত দেব বলে এক মাস আগে মুচলেকা দিয়েছি । আজ কয়েকজনকে টাকা ফিরিয়ে দিয়েছি ৷"

Last Updated : Aug 15, 2019, 4:30 PM IST

ABOUT THE AUTHOR

...view details