পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 7, 2021, 2:06 PM IST

ETV Bharat / state

তৃণমূল আতঙ্কে অসমে আশ্রয় নিচ্ছেন বিজেপির কর্মী-সমর্থকরা

পশ্চিমবঙ্গ-অসম সীমান্তে কোচবিহার জেলার ৯ টি বিধানসভা কেন্দ্রে ৭ টি আসনে জয়ী বিজেপি, দু'টিতে তৃণমূল ৷ অভিযোগ, বিজেপির জয়ের পরই তৃণমূলের নেতা-কর্মীরা ভাঙচুর চালাচ্ছে বিজেপি-সমর্থকদের বাড়িতে, প্রাণনাশের হুমকিও দিচ্ছে ৷ তাই কয়েকশো বিজেপি সমর্থকেরা আশ্রয় নিয়েছে অসমে ৷ যদিও এই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল ৷

অসমে আশ্রয় নিয়েছে বিজেপি পরিবার
অসমে আশ্রয় নিয়েছে বিজেপি পরিবার

কোচবিহার, 7 মে : তৃণমূলের আতঙ্কে অসমে আশ্রয় নিচ্ছে বিজেপি কর্মী ও তার পরিবারের সদস্যরা । ইতিমধ্যেই ধুবড়ি জেলার আগমনির রণপাগলি ও পোকালাগ স্কুলে প্রায় হাজার খানেক বিজেপি কর্মী সমর্থকরা আশ্রয় নিয়েছেন । বিজেপির স্থানীয় নেতৃত্ব স্কুলঘরে তাঁদের থাকা ও খাওয়ার ব্যবস্থা করেছেন ।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বিধানসভা নির্বাচনের ফলে কোচবিহার জেলার ৯ টি বিধানসভা কেন্দ্রের মধ্যে বিজেপির প্রার্থীরা জয়ী হয়েছেন ৭ টি আসনে আর বাকি দুটিতে তৃণমূল । অসম সীমান্ত লাগোয়া তুফানগঞ্জে বিজেপি প্রার্থী মালতী রাভা জয়ী হন ৷

তাঁদের অভিযোগ তৃণমূলের ভয়ে মহিষকুচি, বালাভুত, গোপালের কুঠি, ঝাউকুঠি থেকে কয়েকশো পরিবার বাংলা ছেড়ে অসমে গিয়ে আশ্রয় নিয়েছে । বিজেপি করার অপরাধে তাঁদের আক্রমণ করছে তৃণমূলের কর্মী-সমর্থকরা, তাই পালিয়ে এসেছেন ।

আরো পড়ুন: কোভিড-আক্রান্ত কেউই অচ্ছুৎ নন : গৌতম

বিজেপির কোচবিহার জেলা সভানেত্রী মালতী রাভা বলেন, "অসম সীমান্ত লাগোয়া কোচবিহারের বিভিন্ন গ্রামে ভয়ানক অবস্থা । তৃণমূলের দুষ্কৃতীদের অত্যাচারে অসমে আশ্রয় নিয়েছে অনেকে । আমরা স্থানীয় বিজেপি নেতৃত্ব ও অসম সরকারকে ধন্যবাদ জানাই ।"

যদিও অভিযোগ অস্বীকার করেছেন কোচবিহার জেলা তৃণমূল সভাপতি পার্থপ্রতিম রায় । তাঁর মতে ভোটের ফল প্রকাশের আগেই আতঙ্কে কিছু মানুষ অসমে চলে গিয়েছেন আর এটাকেই বিজেপি হাইলাইট করছে ।

ABOUT THE AUTHOR

...view details