পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 13, 2020, 11:39 PM IST

Updated : Apr 13, 2020, 11:45 PM IST

ETV Bharat / state

BJP-র কাজ ভাতে মারা, আমরা মানুষকে বাঁচিয়ে রাখতে চাই : রবীন্দ্রনাথ ঘোষ

কোচবিহারের ভারত-বাংলাদেশ সীমান্ত বন্ধ হয়ে যাওয়ায় সমস্যায় পড়েছেন কোচবিহারের কুচলিবাড়ির কলসি নামে এক গ্রামের 2700 বাসিন্দা । আজ তাঁদের সমস্যা খতিয়ে দেখতে পরিদর্শনে যান রবীন্দ্রনাথ ঘোষ ৷

ছবি
ছবি

কোচবিহার, 13 এপ্রিল : কোচবিহারের কুচলিবাড়িতে সীমান্তে আটকে পড়া গ্রামবাসীদের সমস্যা সরেজমিনে খতিয়ে দেখতে আজ এলাকা পরিদর্শন করলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ ৷ কথা বললেন গ্রামবাসীদের । তাঁদের সমস্যা দ্রুত সমাধানের আশ্বাসও দিলেন । এরপরই বর্তমান পরিস্থিতিতে BJP সাংসদের অসহযোগিতার বিষয়টি স্পষ্ট করে মন্ত্রীর কটাক্ষ, "BJP-র কাজ মানুষকে ভাতে মারা । আর আমরা মানুষকে খেয়ে পরিয়ে বাঁচিয়ে রাখতে চাই । "

BSF-র তরফে কোচবিহারের ভারত-বাংলাদেশ সীমান্ত বন্ধ করে দেওয়া হয়েছে । এর জেরে সমস্যায় পড়েছেন মেখলিগঞ্জের কুচলিবাড়ি গ্রাম পঞ্চায়েতের কলসি গ্রামের প্রায় 2700 বাসিন্দা । অত্যাবশ্যকীয় খাদ্য ,ওষুধ ,সার কেনার জন্য ভারতের মূল ভূখণ্ডে আসতে পারছেন না তাঁরা । সীমান্তের কাঁটাতারের ওপারে আটকে রয়েছেন ৷ আজ বিষয়টি খতিয়ে দেখতে এলাকা পরিদর্শনে যান মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ ৷ প্রশাসনিক আধিকারিক এবং আটকে পড়া বাসিন্দাদের সঙ্গে কথা বলেন ৷ আলোচনা করেন BSF কর্তাদের সঙ্গেও ৷ এরপরই স্থানীয়দের একাংশের তরফে রবীন্দ্রনাথ ঘোষ জানতে পারেন, দিনকয়েক আগে এলাকা পরিদর্শনে এসেছিলেন BJP সাংসদ জয়ন্ত রায় । এরপরই গেট বন্ধ করে দেওয়া হয় ৷ বাসিন্দাদের সমস্যা সমাধানের আশ্বাস দেন রবীন্দ্রনাথ ।

এবিষয়ে রবীন্দ্রনাথ ঘোষ বলেন, "BJP-র কাজই হল মানুষকে ভাতে মারা । তাঁদের গণতান্ত্রিক ধিকার হরণ করা । মৌলিক আধিকার হরণ করা । আর আমরা চাই, যেটা মমতা বন্দ্যোপাধ্যায় চায় । মানুষকে খেয়ে পরিয়ে বাঁচিয়ে রাখতে চাই । সেজন্য এই কোরোনা পরিস্থিতিতে সরকারের তরফে রেশন,ভাতা,পঞ্চায়েতের মাধ্যমে ত্রাণ সমস্ত কিছু দেওয়া হচ্ছে ৷ "

আজ উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের সঙ্গে উপস্থিত ছিলেন মন্ত্রী বিনয় কৃষ্ণ বর্মণ,মেখলিগঞ্জ ব্লক প্রশাসনের আধিকারিকরা ।

Last Updated : Apr 13, 2020, 11:45 PM IST

ABOUT THE AUTHOR

...view details