পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 2, 2019, 2:29 AM IST

Updated : Jul 2, 2019, 6:13 AM IST

ETV Bharat / state

'তোলাবাজি' তৃণমূল নেতার, শাস্তি দিতে শাড়ি পরানোর চেষ্টা স্থানীয়দের

প্রধানমন্ত্রী আবাস যোজনায় বাড়ি পাইয়ে দেওয়ার নাম করে মেখলিগঞ্জের 800 জন বাসিন্দার কাছ থেকে দু'হাজার টাকা করে কাটমানি নেওয়ার অভিযোগ ওঠে পৌরসভার তৃণমূল কর্মী বিষ্ণু অধিকারীর বিরুদ্ধে । এর প্রতিবাদে গতকাল এলাকায় বিক্ষোভ দেখায় স্থানীয়রা । উত্তেজিত জনতা অভিযুক্ত তৃণমূল নেতাকে শাড়ি পরানোর চেষ্টা করে ।

বিষ্ণু অধিকা

মেখলিগঞ্জ, 2 জুলাই : কাটমানি ফেরত নিতে এসে স্থানীয় তৃণমূল নেতাকে শাড়ি পরানোর চেষ্টা করল উত্তেজিত জনতা । অভিযোগ, প্রধানমন্ত্রী আবাস যোজনায় বাড়ি পাইয়ে দেওয়ার নাম করে মেখলিগঞ্জের 800 জন বাসিন্দার কাছ থেকে দু'হাজার টাকা করে কাটমানি নেয় পৌরসভার তৃণমূল কর্মী বিষ্ণু অধিকারী । তার প্রতিবাদেই গতকাল বিক্ষোভ দেখায় স্থানীয়রা । শাস্তি হিসেবে তাকে শাড়ি পরানোরও চেষ্টা করা হয়।

সম্প্রতি, কাউন্সিলরদের সঙ্গে বৈঠকে তৃণমূল কর্মীদের কাটমানি ফেরত দেওয়ার নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায় । এরপর থেকে কাটমানি ফেরতের দাবিতে রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখাতে শুরু করেন সাধারণ মানুষ । জনরোষের মুখে পড়ে কয়েক জায়গায় কাটমানি ফেরত দেওয়ার প্রতিশ্রুতিও দেন তৃণমূল কর্মীরা । আবার কেউ কেউ বলেন , "দলের স্বার্থে টাকা নিয়েছি ।"
রাজ্যের অন্যান্য জায়গার মতো গতকাল ফের কাটমানি ইশুতে উত্তপ্ত হয়ে ওঠে মেখলিগঞ্জ পৌরসভা । অভিযোগ , প্রধানমন্ত্রী আবাস যোজনায় বাড়ি পাইয়ে দেওয়ার নাম করে মেখলিগঞ্জের 800 জন বাসিন্দার কাছ থেকে দু'হাজার করে কাটমানি নেয় মেখলিগঞ্জ পৌরসভার সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়র বিষ্ণু। গতকাল সেই টাকা ফেরতের দাবিতে বিক্ষোভ দেখায় স্থানীয়রা । সেইসময়, কয়েকজন মহিলা তাকে শাড়ি পরানোর চেষ্টা করে। জনরোষের মুখে পড়ে শেষমেশ দশদিনের মধ্যে মোট 16 লাখ টাকা কাটমানি ফেরত দেওয়ার লিখিত প্রতিশ্রুতি দেয় বিষ্ণু । খবর পেয়ে ঘটনাস্থানে পৌঁছায় মেখলিগঞ্জ থানার পুলিশ । পরে পুলিশি তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে ।

ভিডিয়োয় শুনুন বিষ্ণু অধিকারীর বক্তব্য

এপ্রসঙ্গে বিষ্ণু বলে, "আমার বিরুদ্ধে ওঠা অভিযোগ সম্পূর্ণ মিথ্যা । BJP আমাকে ফাঁসানোর চক্রান্ত করছে । লোক লাগিয়ে আমাকে ফাঁসানো হচ্ছে ।" অন্যদিকে, BJP মেখলিগঞ্জ দক্ষিণ মণ্ডল কমিটির সভাপতি দধিরাম রায় বলেন, " বিষ্ণু স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে দু'হাজার টাকা করে নিয়েছে । অনেকের কাছ থেকে আবার ২৫ হাজার করে টাকা তুলেছে ।"

Last Updated : Jul 2, 2019, 6:13 AM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details