পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 24, 2023, 10:52 AM IST

ETV Bharat / state

Dilip Ghosh: মন্ত্রী আগেই আত্মহত্যা বলে দিয়েছেন, পুলিশকেও তাই বলতে হবে; কালিয়াগঞ্জ প্রসঙ্গে দিলীপ

কালিয়াগঞ্জের ঘটনাকে আত্মহত্যার তকমা দেওয়ায় ক্ষুব্ধ দিলীপ ঘোষ ৷ এই বিষয়ে তাঁর বক্তব্য মন্ত্রী আগেই আত্মহত্যার কথা বলেছেন তাহলে পুলিশ তো বলবেই ৷ কেন আত্মহত্যা করল সেটা দেখুক ৷

ETV Bharat
দিলীপ ঘোষ

মেঘলিগঞ্জের দিলীপ ঘোষের বক্তব্য

কোচবিহার, 24 এপ্রিল: বিষ খেয়ে আত্মহত্যা করেছে কালিয়াগঞ্জের কিশোরী ৷ ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর এমনটাই দাবি পুলিশের ৷ যদিও কোনওভাবেই পুলিশের এই দাবি মানতে নারাজ নিহত কিশোরীর পরিবার । রবিবার রাতে কোচবিহারের মেখলিগঞ্জের ধুলিয়াবাজারে দলের যোগদান কর্মসূচিতে এসে এই বিষয়ে প্রতিক্রিয়া জানান বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ ৷

তাঁর বক্তব্য,"সারা পশ্চিমবঙ্গ জুড়ে ধর্ষণ বেড়ে চলেছে । দুষ্কৃতীদের কোনও সাজা দেয় না পুলিশ । দিনের পর দিন এই ঘটনা বেড়ে চলেছে । মমতা বন্দ্যোপাধ্যায় সামলাতে পারছেন না ৷ পুলিশকে কেউ ভরসা করে না । স্থানীয় মানুষ কী বলছে , কেন বিষ পান করেছে ? তার তো কোনও কারণ থাকবে ? আগে মন্ত্রী শশী পাঁজা বলে দিচ্ছেন আত্মহত্যা তাহলে তারপর তো পুলিশকে বলতে হবেই এটা আত্মহত্যা ।"

প্রসঙ্গত, গত 4 দিন ধরে নাবালিকা ছাত্রীর দেহ উদ্ধারের ঘটনায় উত্তাল কালিয়াগঞ্জ । দফায় দফায় পুলিশ-জনতা সংঘর্ষে রীতিমতো অগ্নিগর্ভ পরিস্থিতি । রবিবার থেকে 7 দিনের জন্য এলাকায় 144 ধারা জারি করেছে প্রশাসন । কিন্তু তার মধ্যেই জাতীয় শিশু সুরক্ষা কমিশনের চেয়ারম্যান প্রিয়ঙ্ক কানুনগোর নেতৃত্বে প্রতিনিধি দল নির্যাতিতার বাড়িতে যায় । সেখানেই ওই কিশোরীর পরিবার পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেয় । তাঁদের দাবি, পুলিশ তদন্তকে ভুল পথে চালিত করার চেষ্টা চালাচ্ছে । আত্মহত্যার তত্ত্বে পরিবারের সদস্যদের প্রশ্ন, বিষ খেলে নির্যাতিতার দেহ পুকুরের জলের কিনারে কেন মিলবে ? একই সঙ্গে নির্যাতিতার মুখে প্লাসটিক ঢোকানো ছিল বলে দাবি তাঁদের । পুলিশের আচরণের বিরুদ্ধেও কমিশনের কর্তাদের কাছে ক্ষোভ উগরে দেন তাঁরা ।

যদিও বিজেপি-সহ বিরোধীদের দাবিকে এদিন কার্যত উড়িয়ে দিয়েছেন রায়গঞ্জের জেলা পুলিশ সুপার ৷ তাঁর দাবি, মৃতার পরিবারের লোকের উপস্থিতিতেই ময়নাতদন্ত হয়েছে ৷ আর সেই রিপোর্টে স্পষ্ট বিষক্রিয়ার জেরেই মৃত্যু হয়েছে ওই নাবালিকার ৷ যৌন নির্যাতনের কোনও লক্ষ্মণ আছে কি না, তা স্পষ্ট করে ডাক্তারের কাছে ফের জানাতে চাওয়া হয়েছে ।

আরও পড়ুন :নন্দীগ্রামে দাঁড়িয়ে শুভেন্দুকে 'প্রাক্তন বিরোধী দলনেতা' করার শপথ মদনের

ABOUT THE AUTHOR

...view details