পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 16, 2020, 1:19 PM IST

ETV Bharat / state

কোরোনা নয়, নিউমোনিয়ায় আক্রান্ত কোচবিহারের মহিলা

কোরোনা সন্দেহে মেডিকেল কলেজ ও হাসপাতালে ভরতি হয়েছিলেন এক মহিলা । তাঁর কেস হিস্ট্রি এবং পর্যবেক্ষণে রাখার পর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক জানান, ওই মহিলা কোরোনা নয়, নিউমোনিয়ায় আক্রান্ত ।

corona
কোচবিহার মেডিকেল

কোচবিহার, 16 মার্চ : কোরোনা সন্দেহে কোচবিহার মেডিকেল কলেজ ও হাসপাতালে ভরতি হয়েছিলেন এক মহিলা । কিন্তু কোরোনায় নয়, তিনি নিউমোনিয়া আক্রান্ত। আজ একথা জানালেন কোচবিহার জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুমিত গঙ্গোপাধ্যায় ।

কয়েকদিন আগে কোচবিহার শহরের এক মহিলা ভিন রাজ্যে গেছিলেন । রবিবার সকালে তিনি বাড়ি ফেরেন । এরপর তাঁর শ্বাসকষ্ট, কাশি সহ বিভিন্ন সমস্যা দেখা দেয়। তিনি একটি নার্সিংহোমে চিকিৎসার জন্য যান । সেখান থেকে গতরাতে তাঁকে কোচবিহার হাসপাতালে পাঠানো হয় । হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেও তাঁকে নিয়ে যাওয়া হয়। কিন্তু, কেস হিস্ট্রি এবং পর্যবেক্ষণে রাখার পর ওই মহিলার নিউমোনিয়া হয়েছে বলে জানিয়ে দেয় স্বাস্থ্য দপ্তর ।

জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক জানান, " ওই মহিলার নিউমোনিয়া হয়েছে । তাঁর কোরোনা আক্রান্ত ব্যক্তির সাথে যোগাযোগের কোনও খবর নেই । এছাড়া তিনি এমন কোনও জায়গায় যাননি যেখানে কোরোনার প্রাদুর্ভাব রয়েছে । ওই মহিলার আগে থেকেই শ্বাসকষ্টের সমস্যা রয়েছে। একই ধরনের উপসর্গ নিউমোনিয়া বা ফুসফুসের সংক্রমণে হয় ।"

ABOUT THE AUTHOR

...view details