পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 19, 2020, 10:56 PM IST

ETV Bharat / state

স্যানিটাইজার ব্যবহার করে ঢুকতে হবে মন্দিরে!

এবার থেকে কোচবিহারের মদনমোহন মন্দিরে পুজো দিতে গেলে স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করে ঢুকতে হবে ৷ এমনই নিয়ম চালু করল দেবত্র ট্রাস্ট বোর্ড ৷ এর সঙ্গে আরও একাধিক নিয়ম চালু করেছেন তাঁরা ৷

ছবি`
ছবি

কোচবিহার, 19 মার্চ : কোরোনা আতঙ্কের প্রভাব পড়ল কোচবিহারের মদনমোহন মন্দিরে ৷ এবার থেকে স্যানিটাইজ়ার দিয়ে হাত পরিষ্কার করে পুজো দিতে হবে । এছাড়া অনির্দিষ্টকালের জন্য মদনমোহন বাড়ি সহ ট্রাস্টের অধীনে থাকা মন্দিরগুলিতে ভোগ বিতরণ বন্ধ থাকবে । মন্দির চত্বরে জমায়েত করা যাবে না । ভিড় এড়িয়ে চলতে হবে । এমনকী ভিড় করে অঞ্জলি দেওয়ার ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে ।

দেখুন ভিডিয়ো

কোচবিহারে মদনমোহন বাড়ির বড়বাবু জয়ন্ত চক্রবর্তী বলেন, "মানুষকে সচেতন রাখতে কোনওভাবেই যাতে কোরোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা না বাড়ে সেজন্য উদ্যোগ নেওয়া হয়েছে ।"

কোচবিহারের কুল দেবতা মদনমোহন মন্দিরে প্রতিদিনই দেশ ও দেশের বিভিন্ন প্রান্তের বহু পুণ্যার্থী ভিড় করেন । রাজ আমলের নিয়ম মেনে সেখানে মদনমোহনের পুজো দেওয়া হয় । অঞ্জলি দিতে অংশ নেন বহু সংখ্যক মানুষ । প্রতিদিনই পুজো শেষে বিশেষ ভোগ বিতরণ করা হয় সেখানে । ভিড় এড়াতে এবার সেই ভোগ বিতরণ বন্ধ করা হল । মন্দির চত্বরে জমায়েত করা যাবে না । পুজো দিয়ে মন্দির থেকে বেরিয়ে যেতে হবে । তবে মদনমোহনের পুজো চলবে নিয়ম মেনেই । দেবত্র ত্রাস্টের অধীনে থাকা 32 টি মন্দিরেই এই নিয়ম চালু করা হয়েছে ।

ABOUT THE AUTHOR

...view details