পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 21, 2020, 3:45 PM IST

ETV Bharat / state

অগাস্টের মধ্যেই বকেয়া কর জমা দিলে মিলবে ছাড়, সিদ্ধান্ত কোচবিহার পৌরসভার

বকেয়া কর আদায়ের জন্যই এবার ছাড় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কোচবিহার পৌরসভা । যাদের দীর্ঘদিন কর বকেয়া রয়েছে 31 অগাস্টের মধ্যে সেই কর জমা দিলে বকেয়া বাবদ ফাইন মকুব করা হবে ।

Coochbehar municipality
Coochbehar municipality

কোচবিহার, 21অগাস্ট : লকডাউনের জেরে পৌরসভার আয় প্রায় তলানিতে । তাই 31 অগাস্টের মধ্যে পৌরকর জমা করলে ছাড় দেওয়ার সিদ্ধান্ত নিল কোচবিহার পৌরসভা । আয় বাড়াতেই এই সিদ্ধান্ত নিয়েছে পৌর কর্তৃপক্ষ ।

পৌরসভার প্রশাসক ভূষণ সিং বলেন, "অনেকেই দীর্ঘদিন ধরে কর বকেয়া রেখেছেন । এতে পৌরসভার আয় কমছে । তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।"

কোচবিহার পৌর এলাকায় সাত হাজারের বেশি করদাতার কর বাকি রয়েছে । অনেকেই দু'তিন বছর ধরে বাড়ির কর জমা দেননি । অনেকে আবার দোকানের কর বাকি রেখেছেন বছরের পর বছর । এই কর পৌরসভার আয়ের একটি বড় উৎস । ফলে কর জমা না পড়ায় পৌরসভার আয় অনেকটাই কমেছে । এই বকেয়া কর আদায়ের জন্যই এবার ছাড় দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে । যাদের কর বকেয়া রয়েছে 31 অগাস্টের মধ্যে তা জমা দিলে বকেয়া জরিমানা মকুব করা হবে । কিন্তু করের মূল টাকা দিতেই হবে ।

পৌরসভা সূত্রে জানা গেছে, লকডাউনের আগে বাসস্ট্যান্ড, বাজার, টোলগেট সবমিলিয়ে মাসে 50 লাখ টাকা আয় হত । কিন্তু কোরোনা সংক্রমণের জেরে এক ধাক্কায় আয় অনেকটাই কমেছে ।

ABOUT THE AUTHOR

...view details