পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Feb 9, 2023, 1:58 PM IST

ETV Bharat / state

Migrant Worker Missing: অসমে নিখোঁজ কোচবিহারের পরিযায়ী শ্রমিক, খুনের আশংকা পরিবারের

অসমের ইটভাঁটায়ের কাজে গিয়ে নিখোঁজ কোচবিহারের পরিযায়ী শ্রমিক (Migrant Worker Missing) । অপহরণ বা মেরে ফেলা হয়েছে বলে আশংকা প্রকাশ পরিবারের ।

Migrant Worker Missing
পরিযায়ী শ্রমিক

নিখোঁজ কোচবিহারের পরিযায়ী শ্রমিক

কোচবিহার, 9 ফেব্রুয়ারি: অসমে ইটভাঁটার কাজে গিয়ে উধাও পরিযায়ী শ্রমিক । প্রায় দেড় মাস হল তাঁর কোনও সন্ধান মেলেনি বলে অভিযোগ পরিবারের । বাড়ি ফিরবেন বলে জানান, কিন্তু তারপর থেকেই আর কোন‌ও খোঁজ নেই মনপ্রসাদ ডাকুয়ার । তাঁর বাড়ি কোচবিহারের মাথাভাঙার চোঙারখাতা খাগড়িবাড়ি এলাকায় । ওই নিখোঁজ পরিযায়ী শ্রমিকের পরিবার তাঁর ফেরার অপেক্ষায় দিন গুনছে । টানা কয়েকদিন প্রতিক্ষার পর তিনি না-ফিরলে নিরুপায় হয়ে পুলিশের দ্বারস্থ হন পরিবারের সদস্যরা। তাঁদের আশংকা হয়ত অপহরণ করা হয়েছে মনপ্রসাদকে (Cooch Behar Migrant Worker Missing in Assam) ।

জানা গিয়েছে, আর্থিক অনটন ফেরাতে সুদূর অসমে কমলারঝাড়িতে একটি ইটভাঁটায় কাজ করতে গিয়েছিলেন শ্রমিক । কিন্তু দেড় মাস আগে তিনি পরিবারের লোকজনকে জানিয়েছেন বাড়ি ফিরবেন । তারপর এতটা সময় পেরিয়ে গেলেও ফেরেননি ৷ তাঁর সঙ্গে আর যোগাযোগ করতে পারেনি পরিবার । এমনকী অসমে গিয়ে খুঁজেও এসেছেন পরিবারের সদস্যরা । সেখানেও সন্ধান পাওয়া যায়নি মনপ্রসাদ ডাকুয়া নামে ওই পরিযায়ী শ্রমিকের । এই গোটা ঘটনায় চিন্তিত তাঁর পরিবার । মনপ্রসাদের সন্ধান না-পেয়ে অবশেষে বুধবার মাথাভাঙা থানায় নিখোঁজ ডায়রি করেছেন তাঁর স্ত্রী ।

এই বিষয়ে নিখোঁজ পরিযায়ী শ্রমিকের স্ত্রী রাধিকা ডাকুয়া বলেন, "দেড় মাস ধরে আমার স্বামীর সন্ধান পাওয়া যাচ্ছে না। দুর্গাপুজোর পর অসমের এক ইটভাঁটায় কাজ করতে গিয়েছিলেন । প্রতিবছরই ওখানে কাজে যান । তবে মাস দেড়েক আগে বাড়ি ফেরার কথা জানিয়েছিলেন । কিন্তু তারপর থেকেই আর সন্ধান ও যোগাযোগ নেই ।" স্ত্রী ও পরিযায়ী শ্রমিকের ভাইয়ের আশংকা মনপ্রসাদকে অপহরণ করা হয়ে থাকতে পারে । এমনকী তিনি আদৌ বেঁচে আছেন কি না, তা নিয়েও সংশয় প্রকাশ করেছেন পরিবারের সদস্যরা ।

আরও পড়ুন:ইডিকে না জানিয়ে নিম্ন আদালত থেকে জামিন, ব্যাবসায়ীদের গ্রেফতারের নির্দেশ হাইকোর্টের

ABOUT THE AUTHOR

...view details