পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 25, 2022, 12:23 PM IST

ETV Bharat / state

Cooch Behar TMC : কোর কমিটি গঠনে সুব্রত বক্সীর চিঠির সত্যতা নিয়ে সন্দেহ প্রকাশ জেলা তৃণমূলের চেয়ারম্যানের

রাজ্য সভাপতি সুব্রত বক্সী দলের কোর কমিটির তালিকা প্রকাশ করে চিঠি দিয়েছেন ৷ কিন্তু সেই চিঠি কতখানি সত্য, তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন কোচবিহার জেলা তৃণমূলের (Cooch Behar TMC) চেয়ারম্যান গিরীন্দ্রনাথ বর্মন ৷

Cooch Behar TMC
কোর কমিটির এই চিঠি নিয়েই সন্দেহ প্রকাশ করেন জেলা তৃণমূলের চেয়ারম্যান গিরীন্দ্রনাথ বর্মন

কোচবিহার, 25 এপ্রিল :দলের কোর কমিটির তালিকা নিয়ে রাজ্য সভাপতি সুব্রত বক্সীর পাঠানো চিঠির সত্যতা নিয়ে সন্দেহ প্রকাশ করলেন কোচবিহার জেলা তৃণমূলের চেয়ারম্যান গিরীন্দ্রনাথ বর্মন (Cooch Behar District TMC Chairman Expressed Doubts about the Veracity of the Letter of Partys Core Committee) । এই বিষয়ে রবিবার তিনি বলেন, "গত 28 ফেব্রুয়ারি তারিখ দিয়ে তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী কমিটির তালিকা প্রকাশ করে চিঠি পাঠিয়েছেন ৷ সেই সময় জেলা সভাপতি ছিলাম আমি ৷ অথচ সেই চিঠিতে কনভেনার করা হয়েছে পার্থপ্রতিম রায়কে । এতে কর্মীদের মধ্যে বিভ্রান্তি ছড়িয়েছে । এই বিষয়টি পরিষ্কার করার দায়িত্ব তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সীর ।"

এই বক্তব্যের পাশাপাশি জেলা তৃণমূলের (Cooch Behar District TMC) কোর কমিটিতে প্রাক্তন মন্ত্রী তথা কোচবিহার পৌরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষের স্থান পাওয়া নিয়ে ঘনিষ্ঠ মহলে ক্ষোভ ব্যক্ত করেন গিরীন্দ্রবাবু । এদিকে চাপের মুখে তড়িঘড়ি সেই চিঠির তারিখ বদল করে নতুন চিঠি দিয়ে পূর্বঘোষিত কমিটির তালিকা সোশ্যাল মিডিয়ায় দেন জেলা তৃণমূল সভাপতি পার্থপ্রতিম রায় ।

কোর কমিটির এই চিঠি নিয়েই সন্দেহ প্রকাশ করেন জেলা তৃণমূলের চেয়ারম্যান গিরীন্দ্রনাথ বর্মন

গত 8 মার্চ কোচবিহার জেলা তৃণমূলে রদবদল করা হয় । সভাপতি পদে নিয়ে আসা হয় প্রাক্তন সাংসদ পার্থপ্রতিম রায়কে এবং চেয়ারম্যান করা হয় গিরীন্দ্রনাথ বর্মনকে । এরপর দীর্ঘদিন ধরেই জল্পনা চলছিল কোর কমিটি নিয়ে । শুক্রবার সন্ধ্যায় কোচবিহার জেলা তৃণমূলের রাজ্য কমিটির তরফে 11জনের পূর্ণাঙ্গ কমিটির তালিকা পাঠানো হয় জেলা নেতৃত্বের কাছে । সেই তালিকায় দেখা যাচ্ছে কনভেনার হিসেবে রয়েছেন জেলা তৃণমূল সভাপতি পার্থপ্রতিম রায় ।

আরও পড়ুন :TMC Coochbehar Core Committee : কোচবিহার তৃণমূল কোর কমিটি তালিকা প্রকাশ, নাম নেই রবীন্দ্রনাথ ঘোষের

অন্যান্যদের মধ্যে জেলা তৃণমূলের চেয়ারম্যান গিরীন্দ্রনাথ বর্মন, দিনহাটার বিধায়ক উদয়ন গুহ, সিতাইয়ের বিধায়ক জগদীশ বর্মা বসুনিয়া, প্রাক্তন মন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন, শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী, প্রবীণ তৃণমূল নেতা আবদুল জলিল আহমেদ, নিরঞ্জন দত্ত, মহিলা সভানেত্রী সুচিস্মিতা দেবশর্মা ও আইএনটিটিইউসি কোচবিহার জেলা সভাপতি পরিমল বর্মনের নাম থাকলেও আশ্চর্যজনকভাবে স্থায়ী সদস্য হিসেবে নাম নেই প্রাক্তন মন্ত্রী তথা কোচবিহার পৌরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষের ।

কোর কমিটির চিঠি নিয়ে যা বললেন কোচবিহার জেলা তৃণমূলের চেয়ারম্যান গিরীন্দ্রনাথ বর্মন

তবে আমন্ত্রিত সদস্য হিসাবে জেলার সমস্ত পৌরসভার চেয়ারম্যান, সমস্ত শহরের ব্লক সভাপতি এবং জেলা পরিষদের সভাধিপতির নাম রয়েছে । সে দিক থেকে রবীন্দ্রনাথ ঘোষ ওই কমিটিতে থাকলেও তাঁর ভোটাধিকার নেই । আর এই ঘটনাতেই তৃণমূলের একাংশে ক্ষোভ দেখা দিয়েছে । তবে শুক্রবার সুব্রত বক্সীর প্যাডে যে তালিকা পাঠানো হয়েছে, সেখানে 28 ফেব্রুয়ারির তারিখ দেওয়া রয়েছে ৷ আর এই নিয়েই ধোঁয়াশা তৈরি হয়েছে তৃণমূলের অন্দরে । চাপের মুখে শনিবার তারিখ বদল করে 28 মার্চ করে দেওয়া হয় । ফের ওই তালিকা সংবাদমাধ্যমে দেওয়া হয় ।

বিষয়টি নিয়ে কোচবিহার জেলা তৃণমূলের চেয়ারম্যান গিরীন্দ্রনাথ বর্মন বলেন, "ওই তালিকা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে । ওটার সত্যতা নিয়ে প্রশ্ন রয়েছে ।" কোর কমিটির চিঠি নিয়ে গিরিন্দ্রবাবুর এই সন্দেহ প্রকাশের পর কোচবিহার জেলা তৃণমূলের রাজনীতি এখন কোনদিকে গড়ায় সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল ।

আরও পড়ুন :Cooch Behar Municipality : অবসরপ্রাপ্ত কর্মীদের পেনশন ও গ্র‍্যাচুইটি মেটানোর উদ্যোগ কোচবিহার পৌরসভার

ABOUT THE AUTHOR

...view details