পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 14, 2022, 5:39 PM IST

ETV Bharat / state

Re-Open Changrabandha Immigration : খুলে গেল চ্যাংরাবান্ধা চেকপোস্ট, শুরু হল দু'দেশের মধ্যে যাতায়াত

কোভিডের কারণে প্রায় 2 বছর বন্ধ থাকার পর ফের যাত্রীদের জন্য খুলে গেল কোচবিহার চ্যাংরাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট (Re-Open Changrabandha Immigration)। 2020 সালের মার্চ মাস থেকে বন্ধ ছিল চেকপোস্ট ৷

Re-Open Changrabandha Immigration
খুলে গেল চ্যাংরাবান্ধা চেকপয়েন্ট

কোচবিহার, 14 এপ্রিল : প্রায় 2 বছর বন্ধ থাকার পর ফের যাত্রীদের জন্য খুলে গেল কোচবিহার জেলার চ্যাংরাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট (Re-Open Changrabandha Immigration)। কোভিডের কারণে 2020 সালের মার্চ মাস থেকে রাজ্যের অন্যান্য সীমান্তের চেকপোস্টগুলির মতো চ্যাংরাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপারের বিষয়ে নিষেধাজ্ঞা জারি করা হয়।

চ্যাংরাবান্ধা ইমিগ্রেশন চেক পয়েন্ট দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে যাতায়াত পুরোপুরি বন্ধ ছিল। মাঝে একবার চেকপোস্ট খোলার কথা থাকলেও শেষ অবধি কেন্দ্র ও রাজ্য সরকারের তরফে সবুজ সংকেত না পাওয়ার কারণে সেটা সম্ভব হয়নি। চেকপোস্ট খোলার বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের তরফে নির্দেশ আসার পরেই বুধবার বিকেল থেকে পাসপোর্টধারী যাত্রীরা দুই দেশের মধ্যে যাতায়াত শুরু করেন। চেকপোস্ট খুলে যাওয়ার খবরে খুশি এলাকার বাসিন্দারাও। কারণ, চেকপোস্ট বন্ধ থাকার প্রভাব পড়েছিল অর্থনৈতিক অবস্থার উপরেও।

আরও পড়ুন : কোচবিহারে জল সরবরাহের দায়িত্ব জনস্বাস্থ্য কারিগরি দফতরের হাতে তুলে দিতে চায় পৌরসভা

এদিন কড়া পুলিশ ও বিএসএফের নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে পাসপোর্ট দেখিয়ে ভারত-বাংলাদেশের মানুষরা যাতায়াত শুরু করেন। ইমিগ্রেশন চেকপোস্টের এক অধিকারিক বলেন, "সীমান্তের আন্তর্জাতিক নিয়ম কানুন মেনেই এদিন থেকে যাত্রী পারাপার চালু হয়েছে।"

ABOUT THE AUTHOR

...view details