পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

কোচবিহার বইমেলার উদ্বোধনে ব্রাত্য জেলার BJP সাংসদ

কোচবিহার জেলা বইমেলা ৷ অথচ সেখানে আমন্ত্রিত নন BJP সাংসদ নিশীথ প্রামাণিক ৷ কেন এমনটা হল তা নিয়ে প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে । বইমেলার উদ্বোধন করবেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ । প্রধান অতিথি হিসেবে থাকবেন অনগ্রসর কল্যাণ দপ্তরের মন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন । অন্যান্যদের মধ্যে উপস্থিত থাকবেন জেলার শাসকদলের সমস্ত বিধায়করা । এমনকি কোচবিহার দক্ষিণ বিধানসভা কেন্দ্রের ফরওয়ার্ড ব্লক বিধায়ক নগেন্দ্রনাথ রায়ের নামও রয়েছে বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানের আমন্ত্রণ পত্রে ৷

By

Published : Dec 28, 2019, 7:58 PM IST

Rabindranath Ghosh
রবীন্দ্রনাথ ঘোষ

কোচবিহার, 28 ডিসেম্বর : জেলার বইমেলায় ব্রাত্য সাংসদ । জেলার বাম বিধায়ক সহ প্রশাসনের সমস্ত কর্তাদের নিমন্ত্রণ করা হলেও নিমন্ত্রিত নন কোচবিহার লোকসভা কেন্দ্রের BJP সাংসদ নিশীথ প্রামাণিক । এমনকি বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানের যে আমন্ত্রণ পত্র ছাপানো হয়েছে, সেখানেও নাম নেই তাঁর । ঘটনায় ক্ষোভ ছড়িয়েছে BJP-র অন্দরেও ।

কোচবিহার জেলা বইমেলা ৷ অথচ সেখানে আমন্ত্রিত নন BJP সাংসদ ৷ কেন এমনটা হল তা নিয়ে প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে । যদিও বিষয়টি নিয়ে BJP সাংসদ নিশীথ প্রামানিক বলেন, "রাজ্যের তৃণমূল সরকারের কাছে এই প্রত্যাশাই করি । এটাই স্বাভাবিক ব্যাপার ।" যদিও বিষয়টি নিয়ে কোচবিহার জেলা বইমেলা কতৃপক্ষ কিংবা প্রশাসনের কর্তারা কোনও মন্তব্য করতে চাননি ।

উত্তরবঙ্গ ভিডিয়োয় দেখুন কী বলছেন উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ

আগামী 30 ডিসেম্বর (সোমবার) থেকে কোচবিহারে রাসমেলার মাঠে অনুষ্ঠিত হতে যাচ্ছে কোচবিহার জেলা বইমেলা । বইমেলার উদ্বোধন করবেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ । প্রধান অতিথি হিসেবে থাকবেন অনগ্রসর কল্যাণ দপ্তরের মন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন । অন্যান্যদের মধ্যে উপস্থিত থাকবেন জেলার শাসকদলের সমস্ত বিধায়করা । এমনকি কোচবিহার দক্ষিণ বিধানসভা কেন্দ্রের ফরওয়ার্ড ব্লক বিধায়ক নগেন্দ্রনাথ রায়ের নামও রয়েছে বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানের আমন্ত্রণ পত্রে ৷ কিন্তু নাম নেই কোচবিহার লোকসভা কেন্দ্রের BJP সাংসদ নিশীথ প্রামাণিকের । আর এই নিয়েই শুরু হয়েছে বিতর্ক ৷ যদিও গোটা বিষয়টি নিয়ে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ কিছু বলতে না চাইলেও পরে বইমেলা কর্তৃপক্ষের পক্ষ নিয়ে জানান, "কেন্দ্রীয় সরকারের কোনও অনুষ্ঠানে রাজ্যের তৃনমূল সরকারের কোনও বিধায়ক ও সাংসদকে আমন্ত্রণ জানানো হয় না ৷"

ABOUT THE AUTHOR

...view details