পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 3, 2023, 6:32 PM IST

ETV Bharat / state

BJP Agitation: নির্যাতিতা নাবালিকার মৃত্যুতে এসপির কার্যালয়ে অভিযান বিজেপির , পুলিশের সঙ্গে ধস্তাধস্তি

BJP Protest in Cooch Behar: নির্যাতিতা নাবালিকার মৃত্যুর ঘটনায় দোষীদের শাস্তির দাবিতে পুলিশ সুপারের অফিসে অভিযান করল বিজেপি ৷ উত্তেজনা ছড়াল কোচবিহারে ৷

BJP Agitation in Cooch Behar
বিজেপির পুলিশ সুপারের কার্যালয় অভিযান

বিজেপির পুলিশ সুপারের কার্যালয় অভিযানে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি

কোচবিহার, 3 অগস্ট: নির্যাতিতা নাবালিকার মৃত্যুর ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে পুলিশ সুপারের কার্যালয় অভিযানের ডাক দেয় বিজেপির যুব ও মহিলা মোর্চা ৷ সেই অভিযানকে ঘিরে বৃহস্পতিবার উত্তেজনা ছড়াল কোচবিহারে ৷ প্রথমে ভেঙে ফেলা হয় ব্যারিকেড । এরপর পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বেধে যায় বিভোক্ষকারীদের । যদিও ঘটনাস্থলে বিরাট পুলিশবাহিনী থাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে ৷ বিজেপি কর্মী সমর্থকরা শেষে রাস্তার মধ্যে বসে পড়েন । এরকমভাবে আধঘণ্টা বিক্ষোভ কর্মসূচি চলে ৷ এরপর বিক্ষোভ তুলে নেয় গেরুয়া শিবির ।

বিজেপির কোচবিহার জেলা সভাপতি ও বিধায়ক সুকুমার রায় বলেন, "কোচবিহার-সহ গোটা বাংলা জুড়ে নারী নির্যাতনের ঘটনা ঘটছে । পুলিশ অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না । উলটে বিজেপি নেতা কর্মীদের নামে মিথ্যে মামলা দিয়ে ফাসানো হচ্ছে । এসবের বিরুদ্ধে এ দিনের এই প্রতিবাদ বিক্ষোভ ।"

গত 18 জুলাই কোচবিহারে 14 বছরের ছাত্রীকে অপহরণ করে যৌন নির্যাতনের অভিযোগ ওঠে ৷ পরে সরকারি হাসপাতালে মৃত্যু হয় ওই নির্যাতিতা নাবালিকার । এই ঘটনায় তদন্তে নেমে পুন্ডিবাড়ি থানার পুলিশ মূল অভিযুক্ত-সহ 5 জনকে গ্রেফতার করে । ধৃতরা বর্তমানে জেল হেফাজতে রয়েছেন । এছাড়া বক্সিরহাট থানা এলাকাতেও নির্যাতনের ঘটনায় এক মহিলা আত্মহত্যার চেষ্টা করেন । ওই মহিলা বর্তমানে শিলিগুড়িতে চিকিৎসাধীন । অভিযোগ, ঘটনা ধামাচাপা দিতে আসরে নেমেছিল তৃণমূল । যদিও ওই মহিলার পরিস্থিতি খারাপ হওয়ায় তারা পিছু হটে । এই ঘটনাতেও মূল অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ । একের পর এক নারী নির্যাতনের ঘটনা ঘটে চলায় এ দিন পুলিশ সুপারের কার্যালয়ের সামনে বিক্ষোভ দেখায় বিজেপি ।

আরও পড়ুন:নির্যাতিতা নাবালিকা মৃত্যুর প্রতিবাদে পুলিশ সুপারের অফিস অভিযান এবিভিপি’র

এর আগেও অভিযুক্তদের কঠোরতম শাস্তির দাবিতে সরব হয়েছে বিভিন্ন রাজনৈতিক দলগুলি । নির্যাতিতার মৃত্যুর ঘটনায় 27 জুলাই ছাত্র ধর্মঘটের ডাক দেওয়া হয় একাধিক ছাত্র সংগঠনের পক্ষ থেকে । বৃহস্পতিবার সেই ধর্মঘটে ব্যাপক সাড়া মিলেছিল জেলায় । ওই দিনই পুলিশ সুপারের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ দেখায় এবিভিপি ৷

ABOUT THE AUTHOR

...view details