পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 14, 2020, 12:32 PM IST

Updated : Mar 14, 2020, 12:54 PM IST

ETV Bharat / state

56টি পরিবারকে পাট্টা দিচ্ছে কোচবিহার পৌরসভা, "ভোট" দেখছে বিরোধীরা

পৌর নির্বাচনের ঠিক আগে 56টি পরিবারকে জমির পাট্টা হাতে তুলে দিতে চলেছে কোচবিহার পৌরসভা । ভোটের জন্য এই পদক্ষেপ বলে শাসকদলকে আক্রমণ করল বিরোধীরা ৷

coochbehar municipality
কোচবিহার পৌরসভা

কোচবিহার, 14 মার্চ : আসন্ন পৌরসভা নির্বাচনের আগে 56 টি পরিবারকে জমির পাট্টা দিতে উদ্যোগী হল কোচবিহার পৌরসভা । কোচবিহার শহরের লিচুতলার ওই বাসিন্দাদের আনুষ্ঠানিক ভাবে জমির পাট্টা তুলে দেওয়া হবে বলে জানালেন চেয়ারম্যান ভূষণ সিং ।

চেয়ারম্যান বলেন, "লিচুতলার বাসিন্দাদের জমির পাট্টার কাগজ ইতিমধ্যে তৈরি হয়ে গিয়েছে । জেলা ভূমি সংস্কার দপ্তরের আধিকারিকের সঙ্গেও কথা বলা হয়ে গিয়েছে । দিন ঠিক করে 56টি পরিবারের হাতে তুলে দেওয়া হবে ।"

সুনীতি রোডের পাশে কোচবিহার সরকারি মেডিকেল কলেজের বিপরীতে লিচুতলা । দীর্ঘদিন ধরেই এই এলাকার 56টি পরিবার বাস করে । জমির পাট্টা ছাড়াই তারা বাস করছে । স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, তারা বহুবার পৌরসভাকে জানিয়েও কোনও লাভ হয়নি ।

চেয়ারম্যান জানান, গত বছরে নভেম্বর মাসে মুখ্যমন্ত্রীর কোচবিহার সফরে আসলে ওই এলাকার বাসিন্দারা তাঁর গাড়ি আটকে জমির পাট্টার জন্য দাবি জানিয়েছিল । বাসিন্দাদের দাবি শুনে পৌরসভা ও ভূমি সংস্কার দপ্তরের আধিকারিকদের পাট্টার কাগজ তৈরির নির্দেশ দেন । আর সেই পাট্টা পাঁচ মাসের মাথায় পরিবারগুলির হাতে তুলে দিতে উদ্যোগী হয়েছে পৌরসভা ।

এই পাট্টা দেওয়ার প্রসঙ্গে বিরোধীদের অভিযোগ, সামনে পৌরসভা নির্বাচন । তাই সেই নির্বাচনের কথা মাথায় রেখে এই কর্মসূচি গ্রহণ করেছে তৃণমূল পরিচালিত পৌরসভা । BJP-র কোচবিহার জেলা সম্পাদক সঞ্জয় চক্রবর্তীর কথায়, "পৌর নির্বাচনের কথা মাথায় রেখে এই পাট্টা দেওয়া হচ্ছে ।"

Last Updated : Mar 14, 2020, 12:54 PM IST

ABOUT THE AUTHOR

...view details