পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / state

বড়মাকে সাম্মানিক D.Litt দিচ্ছে কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়

মতুয়া মহাসংঘের বড়মা বীণাপাণি দেবীকে সাম্মানিক D.Litt দিচ্ছে কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানে এই সম্মান তুলে দেওয়া হবে।

By

Published : Mar 5, 2019, 9:08 AM IST

বড়মা বীণাপাণি দেবী

কোচবিহার, ৫ মার্চ : মতুয়া মহাসংঘের বড়মা বীণাপাণি দেবীকে সাম্মানিক D.Litt দিচ্ছে কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠানে এই সম্মান তুলে দেওয়া হবে। গতকাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দেবকুমার মুখোপাধ্যায় একথা জানান।


উপাচার্য বলেন, বীণাপাণি দেবী অসুস্থ থাকায় তাঁকে কলকাতার হাসপাতালে যাতে সাম্মানিক D.Litt সম্মান দেওয়া যায় সেজন্য তাঁর পরিবারের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, আগামীকাল কোচবিহারের উৎসব অডিটোরিয়ামে পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে যোগ দিতে আগামীকাল কোচবিহারে আসছেন বিশ্ববিদ্যালয়ের আচার্য কেশরীনাথ ত্রিপাঠী। সকালে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের একটি শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। শোভাযাত্রা শেষে উৎসব অডিটোরিয়ামে শুরু হবে মূল সমাবর্তন অনুষ্ঠান। এই অনুষ্ঠানে মতুয়া মহাসংঘের বড়মা বীণাপাণি দেবীকে সম্মানিত করা হবে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের ৫৬ জন ছাত্র-ছাত্রীর হাতে গোল্ড মেডেল, ৬৬ জন ছাত্র-ছাত্রীর হাতে সিলভার মেডেল এবং বিশ্ববিদ্যালয়ের গ্রাজুয়েট ব্যাচের ১৩০ জনের হাতে সিলভার মেডেল তুলে দেওয়া হবে।

ABOUT THE AUTHOR

...view details